বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শেরপুরে আলোচনা সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
সোম, 10.01.2022 - 07:16 PM
Share icon
Image

শেরপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ১০ জানুয়ারি সোমবার বিকেলে জেলা শহরের চকবাজারস্থ শহীদ মিনার চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি'র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার পূর্বে শেরপুর পৌর আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে শহরের বিভিন্ন এলাকায় শোভাযাত্রা বের করা হয়। এই শোভাযাত্রা শেষে নেতা-কর্মীরা কেন্দ্রিয় শহীদ মিনারে আলোচনা সভায় উপস্থিত হন। এতে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের প্রায় হাজার খানেক নেতাকর্মী অংশ গ্রহণ করেন।

আলোচনা অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সহ-সভাপতি মো. ফখরুল মজিদ খোকন, সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল, পৌর আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত, জেলা যুবলীগের সভাপতি হাবিবুর রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি শোয়েব হাসান শাকিল প্রমুখ বক্তব্য প্রদান করেন।

এসময় হুইপ আতিক সভাপতির বক্তব্যে বলেন, আজকের এই দিনে বঙ্গবন্ধু শত চক্রান্ত কে পিছু ফেলে দেশে এসেছিলেন। সেদিন বঙ্গবন্ধু দেশে ফেরার পর তাকে দেখার জন্য ঢাকায় জনতার ঢল নামে। বঙ্গবন্ধুকে স্বাগত জানাতে তেজগাঁও বিমানবন্দর থেকে শুরু হয়ে সোহরাওয়ার্দী উদ্যান (তৎকালীন রেসকোর্স ময়দান) ছিল জনসমুদ্র। বিমান থেকে নেমে মাটিতে পা দিয়েই আবেগে কেঁদে ফেলেন বঙ্গবন্ধু। আবেগাপ্লুত ও কান্নাজড়িত কণ্ঠেই তিনি রেসকোর্স ময়দানে লাখো জনতার সামনে ভাষণ দেন। ভাষণে বঙ্গবন্ধু দেশের মানুষকে একটি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। 

Share icon