শেরপুরে জীবিত তক্ষকসহ পাচারকারীকে গ্রেপ্তার করেছে র‍্যাব

নালিতাবাড়ি প্রতিনিধি
বৃহস্পতি, 13.01.2022 - 11:57 PM
Share icon
Image

শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার নন্নী ইউনিয়নের উত্তর বন কর্নাডুরী গ্রাম থেকে জীবিত তক্ষক সহ এক তক্ষক ব্যাবসায়ীকে আটক করেছে র‌্যাব। ১৩ জানুয়ারী বৃহস্পতিবার সন্ধ্যায় এ অভিযান পরিচালনা করা হয়। তক্ষক ব্যবসায়ীর নাম মো. সাইদুল ইসলাম (৩৫) এবং সে নালিতাবাড়ী উপজেলার সমরচোরা গ্রামের মৃত আবু বক্করের ছেলে।

র‌্যাব সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪ জামালপুর, সিপিসি-১, ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মৃনাল কান্তি সাহার নেতৃেত্বে একটি অভিযানিক দল অভিযান চালিয়ে অবৈধ তক্ষক ব্যবসায়ী সাইদুল ইসলামকে ১টি জীবিত তক্ষক, ১টি মোবাইল ও ৯শত নগদ টাকাসহ হাতেনাতে আটক করে। পাচারকারীর দেয়া তথ্য মতে উদ্ধারকৃত তক্ষকের আনুমানিক মূল্য ৩০ লাখ টাকা বলে জানিয়েছেন র‍্যাব।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মৃনাল কান্তি সাহা বলেন, আটককৃত সাইদুরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে।  সে দীর্ঘদিন যাবৎ শেরপুরের বিভিন্ন স্থানে বন্য প্রাণী তক্ষক কেনাবেচা ও সরবরাহ করে আসছিলো বলে স্বীকার করেছে। এ বিষয়ে সাইদুলের বিরুদ্ধে নালিতাবাড়ী থানায় বন্য প্রাণী সংরক্ষণ আইন অনুযায়ী একটি মামলা দায়ের করা হয়েছে। ভবিষ্যতে এই ধরনের অভিযান অব্যহত থাকবে।

Share icon