বহিষ্কারাদেশ মুক্ত হলো নুরে আলম সিদ্দিকী চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার
শনি, 11.02.2023 - 05:38 PM
Share icon
Image

ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে শেরপুর জেলা কৃষক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও কামারিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরে আলম সিদ্দিকীকে ক্ষমা ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। ১১ ফেব্রুয়ারি শনিবার দুপুরে নুরে আলম সিদ্দিকী নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সই করা এক চিঠিতে এই ক্ষমা করার কথা তিনি সাংবাদিকদের জানান । তিনি বলেন, আমার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে দল থেকে চিঠি দিয়েছে যা  আমি হাতে পেয়েছি।

অভিযোগ স্বীকার করে ভবিষ্যতে এই ধরনের কর্মকাণ্ডে যুক্ত না হওয়ার বিষয়ে লিখিত অঙ্গীকার করেছিলেন নুরে আলম সিদ্দিকী। এর পরিপ্রেক্ষিতে দলের গত ১৭ ডিসেম্বর গণভবনের অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের গঠনতন্ত্রের ১৭(৬) এবং ৪৭(২) ধারা মোতাবেক তাকে ক্ষমা করা হয়েছে। তবে ভবিষ্যতে ধরনের সংগঠনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হলে তা ক্ষমার অযোগ্য বিবেচিত হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে। 

বিষয়ে মো. নুরে আলম সিদ্দিকী বলেন, স্থানীয় সরকার পর্যায়ের নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত প্রার্থির বিরুদ্ধে প্রতিদ্বন্দিতা করার অপরাধে আমাকে দল থেকে বহিষ্কার করা হলেও দল আমার প্রতি সদয় হয়ে আমার বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে। এজন্য দলীয় সভাপতি জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। দল আমাকে নতুন করে যে দায়িত্ব দিবে তা পালন করবো।

Share icon