বঙ্গবন্ধু আন্ত:কলেজ ফুটবল টুর্ণামেন্ট : শেরপুরে ছানুয়ার হোসেন মডেল কলেজ চ্যাম্পিয়ন

স্টাফ রিপোর্টার
মঙ্গল, 02.07.2024 - 12:13 AM
Share icon
Image

শেরপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্ত: কলেজ ফুটবল টুর্ণামেন্টে জেলা চ্যাম্পিয়ন হয়েছে শেরপুর সদরের ছানুয়ার হোসেন মডেল কলেজ দল। ১ জুলাই সোমবার স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় ছানুয়ার হোসেন মডেল কলেজ দল ১-০ গোলে নকলার সরকারী হাজী জালমামুদ কলেজকে পরাজিত করে।

খেলার শুরু থেকে উভয় দল আক্রমণ, পাল্টা আক্রমণে খেললেও বৃষ্টির কারণে মাঠ কর্দমাক্ত হওয়ায় স্বাভাবিক খেলা বাঁধাগ্রস্ত হয়। তবে খেলার প্রথমার্ধের ১৭ মিনিটে ছানুয়ার হোসেন মডেল কলেজের ১১ নং জার্সিধারী সোহেল রানা একমাত্র গোলটি করেন।

চ্যাম্পিয়ন হওয়ায় ছানুয়ার হোসেন মডেল কলেজ ট্রফি ও মেডেল ছাড়াও প্রাইজমানি হিসেবে নগদ ২৫ হাজার টাকা পুরস্কার লাভ করে। অপরদিকে রানারআপ দল নকলার সরকারি হাজী জালমামুদ কলেজকে ট্রফি ও মেডেল ছাড়াও প্রাইজমানি হিসেবে নগদ ১৫ হাজার টাকা পুরস্কার প্রদান করা হয়। ছানুয়ার হোসেন মডেল কলেজের  ফাইনালের গোলদাতা সোহেল রানা ৪ খেলায় ৪টি গোল করে টুর্ণামেন্টের সর্ব্বোচ্চ গোলদাতার গোল্ডেন বুট, মিডফিল্ডার তামজিদ হাসান শ্রাবন সেরা খেলোয়াড়ের গোল্ডেন বল এবং মাঝমাঠের খেলোয়াড় শিশির ‘ম্যান অব দি ফাইনাল’ ট্রফি লাভ করেন।

Image

খেলা শেষে সমাপনী অনুষ্ঠানে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরন করা হয়। পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম এবং বিশেষ অতিথি পুলিশ সুপার মো. আকরামুল হোসেন পিপিএম। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোসা. হাফিজা জেসমিন, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য, জেলা ক্রীড়া সংস্থার (ডিএসএ) সাধারণ সম্পাদক মানিক দত্ত, জেলা ক্রীড়া অফিসার ধীরেন্দ্র চন্দ্র সরকার, জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক (ডিএফএ) হাকিম বাবুল এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, শিক্ষক-শিক্ষার্থী, ক্রীড়া সংগঠক, কোচ-খেলোয়াড়, পরিচালক ও ডিএসএস-ডিএফএ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা ক্রীড়া অফিসার ধীরেন্দ্র চন্দ্র সরকার জানান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিসের আয়োজনে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্ত:কলেজ ফুটবল টুর্ণামেন্ট ২০২৪। স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম ভেন্যুতে এবার শেরপুর জেলার কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের উচ্চ মাধ্যমিক পর্যায়ের ছাত্রদের নিয়ে গড়া ১৬টি দল নকআউট ভিত্তিতে প্রতিদ্বন্দ্বিতা করে।

জেলার চ্যাম্পিয়ন ও রানারআপ দল দু’টি পরিবর্তীতে বিভাগীয় পর্যায়ের খেলায় অংশগ্রহণ করবে। পরে একই মঞ্চে শেরপুর জেলা ক্রীড়া সংস্থার দাবা উপ-কমিটির আয়োজনে অনুষ্ঠিত ডিএসএ দাবা প্রতিযোগিতা ও ৩য় স্কুল দাবা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কারের ট্রফি, মেডেল, সনদপত্র, প্রাইজমানি ও ক্রেস্ট প্রদান করা হয়।

Share icon