পুলিশের অভিযানে শেরপুরের নন্দীর বাজার পুরুষ শূন্য

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
শনি, 27.07.2024 - 07:33 PM
Share icon
Image

স্টাফ রিপোর্টার: কোটা বিরোধী আন্দোলনে গত ১৯ জুলাই শুক্রবার শেরপুর সদর উপজেলার নন্দীর বাজারে শেরপুর - জামালপুর মহা সড়ক অবরোধ ও বিক্ষোভের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় ২২ বিএনপি - জামায়াতের নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

২৭ জুলাই শনিবার দুপুর বারোটা থেকে দুপুর দুইটা পর্যন্ত চলে ওই অভিযান। বর্তমানে গ্রেফতার আতঙ্কে গ্রামটি পুরুষ শূন্য হয়ে পড়েছে। এছাড়াও নন্দীর বাজারের অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে। অনেকে গ্রেফতারের ভয়ে দুরদুরান্তে অবস্থান করছে। বর্তমানে গ্রামটিতে গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে।  

পুলিশ সূত্রে জানা যায়, গত ১৯ জুলাই শুক্রবার শেরপুর সদর উপজেলার নন্দীর বাজার এলাকায় শেরপুর-জামালপুর এর মূল রাস্তা অবরোধ করে বিএনপি-জামায়াতের লোকজনেরা। এক পর্যায়ে তারা রাস্তায় বেরিকেট দিয়ে যানচলাচল বন্ধ করে রাস্তায় আগুন জ্বালিয়ে দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে। ওই খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে দুষ্কৃতিকারীরা পুলিশের উপর অতর্কিত হামলা করে। পরে ওই ঘটনায় শেরপুর সদর থানায় একটি মামলা রুজুু করে পুলিশ। ওই ঘটনায় শহরের চকপাঠক ও নন্দীর বাজার এলাকা থেকে মোট ২২ জামাত-বিএনপির নেতাকর্মীকে পুলিশ আটক করে।

এ ব্যাপারে পুলিশ সুপার মো. আকরামুল হোসেন পিপিএম জানান, যারা শান্তিপূর্ণ শেরপুরকে অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করেছে তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে এবং হবে। এ ব্যাপারে কোন ধরনের শৈথিল্য প্রদর্শন করা হবে না। দোষিদের আইনের আওতায় আনা হবে।

Share icon