আজ সন্ধ্যায় গ্রীন ভয়েসের সাথে এমপি সিমিন হোসেন রিমি

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
রবি, 07.06.2020 - 07:55 AM
Share icon
Image

বিশেষ সংবাদদাতাঃ করোনা ভাইরাসের কারনে গৃহবন্দী জীবনকে নতুন করে রাঙ্গাতে পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস নিয়েছে এক ব্যতিক্রমী উদ্যোগ।

লকডাউনে সারাদেশর মানুষ যখন কর্মহীন, শ্রমজীবী মানুষেরা যখন না খেয়ে দিনানিপাত করছিলো, ঠিক সেই সময় সহযোগিতার হাত বাড়িয়ে ২ সহস্রাধিক মানুষকে ২ মাসের খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস।

লকডাউন পরবর্তী এবার সংগঠনটি নিয়েছে এক ব্যতিক্রমী উদ্যোগ। করোনা পরবর্তী পরিবেশ, জনস্বাস্থ্য, অর্থনৈতিক প্রবৃদ্ধিসহ বিভিন্ন সংকট কিভাবে মোকাবেলা করা হবে সেসব নিয়ে নিজেদের ফেসবুক পেইজে লাইভ প্রচারণা শুরু করেছে সংগঠনটি।

গ্রীন ভয়েসের এই লাইভ প্রচারণায় যুক্ত হচ্ছেন নগরবিদ, পরিবেশবিদ, সমাজকর্মী সহ দেশ বিদেশের বিভিন্ন জ্ঞানী গুনী ব্যক্তিবর্গ।

এরই ধারাবাহিতায় আজ রবিবার (৭ ই জুন) সন্ধ্যা ৭ টায় গ্রীন ভয়েসের অনলাইন লাইভে যুক্ত হবেন গাজীপুর-৪ আসনের সাংসদ ও সাবেক প্রধানমন্ত্রী সৈয়দ তাজউদ্দীন আহমেদের কন্যা সিমিন হোসেন রিমি।

লাইভে তিনি তার সংসদীয় আসনের সাম্প্রতিক বিষয়াবলী (শিক্ষা, শিল্প, স্বাস্থ্য) এবং করোনা পরবর্তী বাংলাদেশের প্রেক্ষাপট নিয়ে আলোচনা করবেন।

লাইভটি সঞ্চালনা করবেন গ্রীন ভয়েসের প্রধান সমন্বয়ক মো: আলমগীর কবির ও গণমাধ্যমকর্মী শুভ কিবরিয়া। 

এ ব্যাপারে গ্রীন ভয়েসের প্রধান সমন্বয়ক আলমগীর কবির জানান, সুস্থ পৃথিবীতে হঠাৎ করে করোনা নামক ভাইরাস এসে সব হিসাব নিকাশ উল্টিয়ে দিয়েছে। করোনা এবং করোনা পরবর্তী মানুষের জীবন যাপন কেমন হবে, দেশ কিভাবে অর্থনৈতিক সংকট মোকাবেলা করবে, করোনাকালীন বৈশ্বিক পরিবেশ যেমন আছে সেটাকে কিভাবে স্থিতিশীল রাখা যাবে এসব নিয়ে অনেক অনেকের প্রশ্ন।

সেইসব চিন্তা করে আমরা পরিবেশবিদ, নগরবিদ, সমাজকর্মী সহ সব ধরনের মানুষকে আমাদের লাইভ সেশনে সম্পৃক্ত করার চেষ্টা করে যাচ্ছি।

আগামীকালের লাইভ সেশনটি সবাইকে দেখার আমন্ত্রণ জানান তিনি। লাইভটি সন্ধ্যা ৭ টায় গ্রীন ভয়েসের ফেসবুক পেইজ থেকে প্রচারিত হবে। 

 

Share icon