শেরপুরে কৃষকের লাউ ক্ষেত কেটে সাবাড় !!

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
বুধ, 14.10.2020 - 08:02 PM
Share icon
Image

শেরপুর প্রতিনিধিঃ শেরপুরে পূর্বশত্রুতার জের ধরে কানু মিয়া নামে এক কৃষকের আবাদকৃত লাউ ও চিচিঙ্গার গাছ কেটে দিয়েছে প্রতিপক্ষের লোকজন। আজ ১৪ অক্টোবর বুধবার ভোরে সদর উপজেলার চরপক্ষীমারী ইউনিয়নের সাতপাকিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

এতে প্রায় সাড়ে ৫ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগী কৃষক। এ ঘটনায় ৩ জনকে স্বনামেসহ অজ্ঞাতনামা আরও ৬/৭ জনের বিরুদ্ধে সদর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ক্ষতিগ্রস্ত কৃষক কানু মিয়া।

Image

অভিযোগ সূত্রে জানা যায়, স্থানীয় আলহাজ্ব সিরাজুল ইসলামের ছেলে কৃষক কানু মিয়া প্রতি বছরের ন্যায় এবারও প্রায় ১০ কাঠা জমিতে লাউ ও চিচিঙ্গার আবাদ করেছিলেন। এতে জমি চাষ, সার-বীজ ও মজুরীসহ গত ৬ মাসে তার প্রায় দেড় লক্ষ টাকা খরচ হয়েছে। ফলনও হয়েছিল বেশ ভালো। দু’দিন আগে প্রায় ১১ হাজার টাকার লাউ তুলে বিক্রিও করেছিলেন।

Image

কিন্তু বুধবার ভোরে পূর্বশত্রুতার জের ধরে একই গ্রামের হাসেন আলীর ছেলে লাভলু মিয়া এবং তার ২ ছেলে আরিফ মিয়া ও মিজনা মিয়াসহ বেশ কয়েকজন দুর্বৃত্ত শত্রুতাবশতঃ কৃষক কানু মিয়ার লাউক্ষেতের প্রায় সবগুলো গাছের গোড়া কেটে দেয়। সেইসাথে চিচিঙ্গা ক্ষেতের গাছ উপড়ে ফেলে এবং মাচা ভেঙে ফেলে।

Share icon