শেরপুরে সাংবাদিকদের সাথে ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের মতবিনিময়

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
বৃহস্পতি, 22.10.2020 - 10:39 PM
Share icon
Image

স্টাফ রিপোর্টার॥ শেরপুর জেলায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন নবনিযুক্ত ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান এনডিসি। ২২ অক্টোবর বুধবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে পরিচিত হন এবং শেরপুর জেলার সমস্যা, সম্ভাবনা ও উন্নয়নের বিষয়ে করনীয় সম্পর্কে অবহিত হন।

এসময় সাংবাদিকরা শেরপুরে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ স্থাপন, জেলা সদর হয়ে রেলপথ নির্মাণ, কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটকে কৃষি কলেজে উন্নীতকরনে তার সহায়তা কামনা করেন। 

Image

এছাড়া ময়মনসিংহ সদরে বিভাগীয় বিভিন্ন অফিস কিংবা স্থাপনা কেন্দ্রিভুত না করে শেরপুর সহ অন্যান্য জেলাতেও কিছু কিছুু অফিস স্থাপনের বিষয়টি বিবেচনা করার কথা বলা হয়। পাহাড়ি জনপদের বিদ্যুতের ফাঁদ পেতে বন্যহাতি নিধন বন্ধ করা, পর্যটন সম্ভাবনাকে কাজে লাগানো, তুলসিমালা চালের বাজারজাতকরণ, অর্থনৈতিক অঞ্চলের নির্মাণ কাজ জোরদার করণ, পানি উন্নয়ন বোর্ডের অফিস স্থাপন, প্রেসক্লাবের জন্য স্থায়ী জায়গা বরাদ্দ সহ   নির্মাণের বিষয়ে বিভাগীয় কমিশনারের দৃষ্টি আকর্ষণ করেন উপস্থিত সাংবাদিকরা। 

Image

বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান এনডিসি মনোযোগ সহকারে সাংবাদিকদের কথা শুনেন এবং উত্থাপিত বিষয়গুলো সম্পর্কে যথাযথ কর্তৃপক্ষের সাথে আলোচনা করে কার্যকর পদক্ষেপ গ্রহণের চেষ্টা করবেন বলে উল্লেখ করেন। তিনি বলেন, ময়মনসিংহ বিভাগের চার জেলায় যাতে সমভাবে উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হয়, সেজন্য আমার পক্ষ থেকে সম্ভব সবকিছু করার প্রচেষ্টা থাকবে। 

তিনি জানান, ইতোমধ্যে ময়মনসিংহ বিভাগীয় সদর দপ্তর ব্রহ্মপুত্র নদের উত্তরপ্রান্তে স্থাপনের জন্য জমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে। ময়মনসিংহ শহরের খাগডহর এবং কেওয়াটখালি এলাকায় আরও দু’টি সেতু নির্মাণেরও উদ্যোগ নেওয়া হয়েছে। এতে শেরপুরসহ বিভাগের অন্যান্য জেলার সাথে সহজ যোগাযোগ স্থাপিত হবে। 

জেলা প্রশাসক আনার কলি মাহবুব এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় প্রেসক্লাবের সভাপতি মোঃ শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ মেরাজ উদ্দিন, সহসভাপতি এসএম শহিদুল ইসলাম, সাবেক সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্য, হাকিম বাবুল, দেবাশীষ সাহা রায়, মাসুদ হাসান বাদল, ইমরান হাসান রাব্বি প্রমুখ বক্তব্য রাখেন।
 

এসময় স্থানীয় সরকারের উপ-পরিচালক এটিএম জিয়াউল ইসলাম, জেলা পরিষদ ও প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়্যেদ এ জেড এম মুরশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ওয়ালিউল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তোফায়েল আহমেদ ও জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা এবং স্থানীয় প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
 

Share icon