শেরপুর পৌরসভা নির্বাচনে আ’লীগের বিদ্রোহী মেয়র প্রার্থীর সংবাদ সম্মেলন

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
সোম, 01.02.2021 - 09:17 PM
Share icon
Image

স্টাফ রিপোর্টারঃ শেরপুর পৌরসভার নির্বাচনে কেন্দ্র স্থাপনে বাধা ও কর্মীদের হুমকি ও প্রচারণার মাইক ভাঙচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন জগ মার্ক প্রতীকের আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী এডভোকেট রফিকুল ইসলাম আধার। আজ সোমবার রাতে শহরের বটতলা এলাকায় তার প্রধান নির্বাচনী কেন্দ্রে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রফিকুল ইসলাম আধার বলেন, আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে একটি মহল তার মনোনয়নপত্র প্রত্যাহার করাতে ব্যর্থ হয়ে শহরের বিভিন্ন এলাকায় নির্বাচনী কেন্দ্র স্থাপনে বাধা প্রদান এবং স্থানীয় কর্মীদের নানানভাবে চাপ প্রয়োগ করছে। সেইসাথে তার কর্মী-সমর্থকদের গ্রেফতারসহ নানাভাবে হয়রানী করা হবে বলে ভয়ভীতি দেখানোর পাশাপাশি গুজব ছড়াচ্ছে।

আজ বিকেলে শহরের শিবউত্তর এলাকায় জগ প্রতীকের প্রচারণায় ব্যবহৃত অটোরিক্সায় হামলা চালিয়ে মাইক ভাঙচুর করাসহ প্রচারক ও অটোচালককে মারধর করেছে স্থানীয় কয়েকজন সন্ত্রাসী। এতে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিঘ্নিত হচ্ছে। এজন্য তিনি ও তার কর্মী-সমর্থকদের নিরাপত্তায় নির্বাচন কমিশনসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট দায়িত্বশীল মহলের আশু হস্তক্ষেপ কামনা করেন।

এছাড়া সংবাদ সম্মেলনে তার প্রার্থিতা নিয়ে একটি মহলের সংবাদ সম্মেলনের নামে মিথ্যাচার এবং জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদকের পদ থেকে সরাসরি বহিস্কারকে অবৈধ, অগণতান্ত্রিক ও এখতিয়ার বহির্ভূত বলেও দাবি করেছেন।

সংবাদ সম্মেলনে সম্মিলিত নাগরিক সমাজের নেতা আব্দুর রশিদ বিএসসি, মোহাম্মদ আবু বকর, তালাত মাহমুদ, ও সোলায়মান হোসেনসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Share icon