শেরপুরের সীমান্ত থেকে যুবককে ধরে নিয়ে গেল বিএসএফ

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
বৃহস্পতি, 01.04.2021 - 02:35 AM
Share icon
Image

শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধিঃ শেরপুরের শ্রীবরদী সীমান্ত থেকে বিপ্লব মিয়া (৩৫) নামে এক বাংলাদেশী যুবককে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। ৩১ মার্চ বুধবার বিকেলে উপজেলার সীমান্তবর্তী হারিয়াকোনা এলাকার ১০৯৪ পিলারের কাছ থেকে তাকে ধরে নিয়ে যায় বিএসএফ।

বিপ্লব উপজেলার কর্ণঝোড়া গ্রামের হারুন মিয়ার ছেলে। বিপ্লব গরু চোরাচালানের সাথে জড়িত বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

বিজিবি সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে বিপ্লব মিয়া শ্রীবরদী উপজেলার সিঙ্গাবরুনা ইউনিয়নের হারিয়াকোনা এলাকার সীমান্ত পিলার ১০৯৪ এর পাশ থেকে ভারতীয় অংশে পাহারায় থাকা বিএসএফ তাকে ধরে নিয়ে যায়। খবর পেয়ে শ্রীবরদী উপজেলার কর্ণঝোড়া বিজিবি ক্যাম্পের পক্ষ থেকে বিএসএফের সাথে পতাকা বৈঠক আহবান করা হয়েছে। তবে স্থানীয় সূত্র জানিয়েছে, অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করার সময় বিপ্লবকে আটক করেছে বিএসএফ।

এ ব্যাপারে শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোখলেছুর রহমান জানান, সীমান্তে বিপ্লব নামে একজনকে বিএসএফ ধরে নিয়ে গেছে বলে শুনেছি।

এ বিষয়ে বিজিবি-২৭ ময়মনসিংহ ব্যাটালিয়নের পক্ষ থেকে জানানো হয়, বিপ্লবকে ফিরিয়ে আনতে বিএসএফ’র সাথে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তবে বিএসএফ তাকে ফেরত দিতে রাজি হয়নি। বরং অনুপ্রবেশের দায়ে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে।

অন্যদিকে বিজিবির পক্ষ থেকে এর বিরোধিতা করে তাকে ফেরত চাওয়া হয়েছে।

Share icon