শেরপুরের ঝিনাইগাতীতে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ঘর উপহার দিলেন প্রধানমন্ত্রী

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
রবি, 20.06.2021 - 05:55 PM
Share icon
Image

নিজস্ব সংবাদদাতাঃ শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলায় মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জমিসহ ঘর পেল গৃহহীন ও ভূমিহীন ২৫ পরিবার। ২০ জুন রোববার সকাল ১১ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সারাদেশের ৬৪ জেলার ৪৫৯ উপজেলার ৫৩ হাজার ৩শত ৪০ পরিবারকে ঘর ও জমির দলিল একযোগে হস্তান্তরের অংশ হিসেবে দ্বিতীয় ধাপে ঝিনাইগাতী উপজেলার হলদীগ্রাম আশ্রয়ন প্রকল্পের ২৫জন উপকারভোগীদের হাতে ঘর ও জমির দলিল হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

উপজেলার সীমান্তবর্তী হলদীগ্রাম আশ্রয়ন প্রকল্পের ঘর ও জমি হস্তান্তর অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সদ্য পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত জেলা প্রশাসক রুবেল মাহমুদের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, মহান জাতীয় সংসদের হুইপ, বাংলাদেশ আওয়ামীলীগ শেরপুর জেলা শাখার সভাপতি ও শেরপুর-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি বেরিস্টার মোঃ হারুন অর রশিদ বিপিএম, শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহবুব, পুলিশ সুপার (এসপি) হাসান নাহিদ চৌধুরী, শেরপুরের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, উপজেলা চেয়ারম্যান এসএমএ ওয়ারেজ নাইম, সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার পাল ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, জনপ্রতিনিধি, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং উপকারভোগীগণ।

Image

এসময় উপকারভোগীদের মধ্য থেকে উপকারভোগী তাছলিমা খাতুন প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সে কথা বলেন।

ঝিনাইগাতীতে ক শ্রেণীর পরিবার পুনর্বাসনের লক্ষ্যে ইতিপূর্বে আরো ৫০ পরিবারকে গৃহ বরাদ্দ দেওয়া হয়েছে। দ্বিতীয় পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ (২০ জুন) ঝিনাইগাতীতে ২৫টি ঘর উকারভোগী পরিবারের মাঝে হস্তান্তর করেন।

Image

উপকারভোগী তাছলিমা তার বক্তব্যে প্রধানমন্ত্রীকে জানান, তারা ঘর পেয়ে অনেক খুশি। জমি ও ঘর তাদের কিছুই ছিল না। এখন জমিসহ ঘর পেয়ে তাদের পরিবারের মাথা গোজার ঠায় হয়েছে। উপকারভোগী তাছলিমা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করেন।

অনুষ্ঠান সুন্দর ও সু-শৃঙ্খল ভাবে পরিচালনার জন্য প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছিল ব্যাপক প্রস্তুতি।

Share icon