আওয়ামীলীগ নেতা কৃষিবিদ বদিউজ্জামান বাদশার জানাজায় মানুষের ঢল

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
মঙ্গল, 23.11.2021 - 01:23 AM
Share icon
Image

শেরপুর প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামীলীগের তথ্য ও গবেষণা উপ- কমিটির সদস্য কৃষিবিদ বদিউজ্জামান বাদশা’র জানাজা  গতকাল সোমবার  বাদ মাগরিব  নালিতাবাড়ী উপজেলার তারাগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। জানাজায় হাজারো মানুষ অংশ নেন। পরে পৌর শহরের ছিটপাড়া মহল্লার সামাজিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাঁকে দাফন করা হয়।

 জানাজার পূর্বে  প্রয়াত নেতার  কফিনে পুস্পস্তবক অর্পণ করে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন ময়মনসিংহ- ৫ আসনের এমপি সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বাবু, সংসদের  হুইপ ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা  আতিউর রহমান আতিক, জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবির রুমান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাড. চন্দন কুমার পালসহ জেলা ও পাঁচ উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ, উপজেলা চেয়ারম্যান, জেলার চার পৌর সভার মেয়রসহ জনপ্রতিনিধি, কৃষিবিদ ও  বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ।

বদিউজ্জামান বাদশা ৮০ দশকে বাংলাদেশ কৃষি  বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ছিলেন। পরে তিনি কেন্দ্রিয় ছাত্রলীগের সহ-সভাপতি হন। কৃষকলীগের কেন্দ্রিয় কমিটিতেও তিনি সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি নালিতাবাড়ী উপজেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান ও বাংলাদেশ উপজেলা পরিষদ ফোরামের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক ছিলেন। মৃত্যুর পূর্বে তিনি শেরপুর জেলা আওয়ামীলীগের সদস্য ছিলেন।

Image

গত সেপ্টেম্বর মাসে তিনি কোভিড আক্রান্ত হন। পরে তার দেহে ডেঙ্গু ধরা পরে। এক পর্যায়ে ভীষণ দূর্বল হয়ে পড়লে তাঁকে ভারতের চেন্নাই নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষায় তার অগ্নাশয়ে ক্যান্সার ধরা পরে। গুরুতর অবস্থায় তাকে এয়ার অ্যাম্বুলেন্সে দেশে আনা হয়। প্রথমে রাজধানী ঢাকার বিআরবি পরে বঙ্গবন্ধু মেডিকেল বিশ^বিদ্যালয়ে তাকে ভতির্  করা হয়। কয়েকদিন আগে তাঁকে বাংলাদেশ মেডিকেল কলেজের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে রোববার রাত পনে তিনটার দিকে তিনি ইন্তেকাল করেন।

তাঁর মৃত্যুতে রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন।
 

Share icon