শেরপুরের ঝিনাইগাতীতে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

ঝিনাইগাতী প্রতিনিধি
বুধ, 16.02.2022 - 05:10 PM
Share icon
Image

“প্রাণিসম্পদে সমৃদ্ধ দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এ শ্লোগানকে সামনে রেখে শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপির) সহযোগিতায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্বোধন করা হয়েছে। ১৬ ফেব্রুয়ারী বুধবার সকাল ১০টায় স্থানীয় শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারুক আল মাসুদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এসএমএ ওয়ারেজ নাইম।

প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা শওকত আলমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হুমায়ুন কবির, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সাদিয়া আফরিন, উপজেলা যুবলীগের সাধরণ সম্পাদক শাহ আলম প্রমুখ। ওই সময় উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা অফিসার নুরুন নবীসহ উপজেলার অন্যান্য দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

বক্তারা বলেন, প্রাণিসম্পদের খামার পরিবার ও দেশের আমিষের ঘাটতি পূরণ করে। পাশাপাশি গৃহিনীরা, বাড়ির আঙ্গিনায় স্বল্প পরিসরে হাঁস-মুরগি ও গবাদিপশু পালন করে পরিবারের চাহিদা মিটিয়ে বাড়তি আয় করতে পারে। দেশের অর্থনীতির উন্নয়নে অংশগ্রহণ করতে পারে। এতে উপজেলার বিভিন্ন স্তরের খামারী, উদ্যোক্তা, প্রান্তিক খামারীরা অংশ নেয়। এ সময় খামারিরা প্রদর্শনীর জন্য বিভিন্ন প্রজাতির হাঁস-মুরগি, গরু, ছাগল, ঔষধ, খাদ্য, চিকিৎসার নানা ধরনের উপকরণ প্রদর্শনী করেন

Share icon