শেরপুরে জেলা আইনজীবী সিমিতি’র দুই বছর যাবত নির্বাচন না হওয়ায় ৩ সম্পাদকের পদত্যাগ

স্টাফ রিপোর্টার
রবি, 12.06.2022 - 05:43 PM
Share icon
Image

শেরপুর জেলা আইনজীবী সমিতির ২ বছর যাবৎ নির্বাচন না হওয়ায় কারণে কার্যকরি পরিষদের কোন কার্যক্রম না থাকার অভিযোগ এনে সমিতি’র সহ-সভাপতি আশরাফুল আলম লিচু, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ রাশেদুর রহমান রাসেল এবং ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোক্তারুজ্জামান মুক্তার নিবাহী কমিটি থেকে পদত্যাগ করেছেন।

১২ জুন রোববার বিকেলে সভাপতি বরাবর উল্লেখিতরা পৃথক ভাবে লিখিত এ পদত্যাগপত্র জমা দেন। লিখিত পদত্যাগপত্র এবং অন্যান্য আইনজীবী কর্মকর্তাদের সূত্রে জানাগেছে, এক বছর মেয়াদের জেলা আইনজীবী সমিতি’র সর্ব শেষ বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয় ২০২০ সালের ২৮ জানুয়ারী। সে হিসেবে বিগত দুই বছরের ২০২১ এবং ২০২২ সালের নির্বাচন অনুষ্ঠিত হয়নি। এ নির্বাচন না হওয়ার কারণ হিসেবে জানাগেছে করোনা কালীন সমস্যা। পদত্যাগপত্রে অভিযোগ করা হয়, চলতি বছরের গত ২১ জানুয়ারী উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী পরিষদের যৌথ সভার গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী গত ২৮ এপ্রিল বার্ষিক সাধারণ সভা এবং মে মাসের শেষ বৃহস্পতিবার কার্যনিবাহী পরিষদের নির্বাচন হওয়ার কথা থাকলেও এসব সিদ্ধান্ত পালন করা হয়নি। ফলে এ কার্যকরি কমিটির কোন কার্যকারিতা নেই বলে উল্লেখিতরা এক যোগে পদত্যাগ করেছেন। তবে পদত্যাগকারী ৩ জনই বিএনপি সমর্থিত এবং ১৩ সদস্যের কার্যকরী পরিষদের জাতীয়তাবাদী আইনজীবী পরিষদ থেকে নির্বাচিত হয়েছিলো। সভাপতি-সম্পাদকসহ বাকী সবাই আওয়ামীলী সমর্থিত প্যানেল থেকে নির্বাচিত হয়েছিলেন।

এ বিষয়ে জেলা আইনজীবী সমিতি’র সাধারণ সম্পাদক তরিকুর ইসলাম ভাসানী জানায়, পদত্যাগের লিখিত কপি এখনও আমি পাইনি। তবে পদত্যাগকারীদের অভিযোগ সত্য নয়। করোনাকালীন সময়ের কারনে গত বছরের নির্বাচন হয়নি এবং চলতি বছরের নির্বাচনটি নির্বাহী সভায় ৩ মাসের জন্য সময় নেয়া হয়েছে, চলতি মাসেই সাধারণ সভায় নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করা হবে।

Share icon