ব্যাটারি চালিত অযান্ত্রিক যানবাহন চালক-শ্রমিক সমিতির অফিস উদ্বোধন ও আলোচনা সভা

স্টাফ রিপোর্টার
শুক্র, 16.09.2022 - 09:58 PM
Share icon
Image

শেরপুর জেলা 'ব্যাটারি চালিত অযান্ত্রিক যানবাহন চালক-শ্রমিক সমিতি' এর অফিস উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৬ সেপ্টেম্বর রাত ৯ টায় শহরের শেখহাটিস্থ অস্থায়ী কার্যালয়ে জেলা কমিটির আহ্বায়ক মো. মনোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর প্রেসক্লাবের যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও শেরপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাংবাদিক মারুফুর রহমান মারুফ। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কমিউনিস্ট পার্টির জেলা কমিটির সদস্য মো. শাহীন, মোস্তফা কামাল, সবুজ মিয়া, মো. শেখ ফরিদ, মো. আনিস আহমেদ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা, ড্রাইভারদের লাঞ্ছনা, হয়রানি, অপ্রতুল ভাড়াসহ স্থায়ী স্ট্যান্ডের দাবি করেন। এছাড়াও নামে বেনামে সংগঠনের নামে চাঁদাবাজি ও পুলিশি হয়রানির মুক্তিতে সরকারের প্রতি আহবান জানান। এছাড়াও লাইসেন্স গ্রহণের পদ্ধতির জটিলতা সহজ করা দাবি জানান।

অনুষ্ঠানে সংগঠনের আহ্বায়ক মো. মনোয়ার হোসেন বলেন, আমরা অটোরিকশা চালক সাধারণ মানুষের যাতায়াতের জন্য গুরুত্বপূর্ণ মাধ্যম হিসেবে কাজ করি। দ্রুত সময়ের মধ্যে মানুষকে গন্তব্যে পৌঁছে দেই। কিন্তু বিনিময়ে ভাড়া তেমন পাইনা। ৩০ কেজি চাল যখন ছিলো তখন যে ভাড়া ছিলো এখন ভাড়া তাই আছে কিন্তু চালের দাম এখন ৬০ টাকা কেজি। এছাড়াও চালকের নির্যাতন বন্ধ হচ্ছেনা, আমাদের কোন স্থায়ি স্ট্যান্ড। এসব সমস্যা সমাধান না হলে প্রয়োজনে কঠোর আন্দোলনে যাবো।

আলোচনায় সকলের সম্মতিতে মাসিক চাঁদার ফান্ড থেকে সদস্যদের সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদানের সিদ্ধান্ত হয়। পরে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

Share icon