শেরপুর জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
শুক্র, 10.03.2023 - 06:26 PM
Share icon
Image

শেরপুরে প্রথম বারের মতো আয়োজিত জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ১০ মার্চ শুক্রবার বিকাল সাড়ে ৩ টায় শেরপুর শহীদ মুক্তিযুদ্ধা স্মৃতি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে শেরপুর পৌরসভা একাদশ ও নকলা উপজেলা একাদশের খেলা অনুষ্ঠিত হয়। খেলার নির্ধারিত সময়ে ২-২ গোলে অমিমাংসিত থাকার পর টাইব্রেকারে গড়ায় খেলা। সেখানেও ১১-১১ গোলে খেলা ড্র হলে। সবশেষে সাডেন ডেথ পদ্ধতিতে ফলাফল নির্ধারিত হয়। এতে শেরপুর পৌরসভা একাদশের গোলরক্ষক প্রথম শট প্রতিহত করায় শেরপুর পৌরসভা একাদশ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক সাহেলা আক্তারের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে মুঠোফোনে বক্তব্য প্রদান করেন জাতীয় সংসদের উপনেতা বেগম মতিয়া চৌধুরী এমপি। এসময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ও শেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমান আতিক এমপি। এসময় খেলা দেখতে মাঠে ছিলো উপচে পড়া ভিড়। হাজার হাজার ক্রীড়ামোদী দর্শকের স্বতঃস্ফূর্ত উল্লাসের মূখরিত ছিল স্টেডিয়ামের গ‍্যালারী।

প্রথম বারের মতো আয়োজিত এই টুর্নামেন্টে জেলার ৫টি উপজেলা ও ৩টি পৌরসভা সহ মোট ৮টি দল অংশগ্রহন করে। অপেন পদ্ধতিতে খেলা আয়োজন করায় প্রতিটি দলেই বিদেশী খেলোয়ার, জাতীয় দলের খেলোয়ার সহ বিভিন্ন নামিদামি ক্লাবের খেলোয়ার অংশগ্রহন করে। খেলায় চ্যম্পিয়ন দলের জন্য ১লক্ষ টাকা এবং রানার আপ দলের জন্য ৫০হাজার টাকার প্রাইজমানি দেয়া হয়। চ্যম্পিয়ন ট্রফিতে ‍১ভরি সোনার প্রলেপ এবং রানার আপ ট্রফিতে ১ভরি রুপার প্রলেপ দিয়ে তৈরি করা হয়েছে বলে আয়োজকরা জানান।

ফাইনাল খেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেরপুর  পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এজেড‌ মোরশেদ আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ছানোয়ার হোসেন ছানু। এছাড়াও শেরপুর পৌরসভার মেয়র গোলাম কিবরিয়া লিটন, সদর উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম হিরু, জেলা ক্রিড়া সংস্থার সাধারন সম্পাদক মানিক দত্ত সহ সরকারি দপ্তরের কর্মকর্তা, সুশিল সমাজের প্রতিনিধি ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Share icon