শেরপুর ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি ডিপ্লোমা-ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তি চলছে

শেরপুর প্রতিনিধি
রবি, 19.05.2024 - 08:55 PM
Share icon
Image

শেরপুর ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি (SIST) ডিপ্লোমা--ইঞ্জিনিয়ারিং কোর্সে ২০২৪-২০২৫ সেশনে ভর্তি চলছে। সিভিল, ইলেকট্রিক্যাল, কম্পিউটার ও টেক্সটাইল। EIIN: 136072 প্রতিষ্ঠান কোড: ৫৬০৩৭ বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড কর্তৃক অনুমোদিত ও নিয়ন্ত্রিত একটি প্রতিষ্ঠান। নওহাটা, শেরপুর টাউন, শেরপুর-২১০০ শেরপুর শহরের উপকণ্ঠে খোয়ারপাড় শাপলা চত্বর থেকে ঝিনাইগাতী-নালিতাবাড়ী রোডে মাত্র ৩০০ মিটার উত্তরে রাস্তার পশ্চিম পার্শ্বে ২০১০ সালে স্থাপিত বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের অধীন প্রতিষ্ঠানটি ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং সিভিল, ইলেকট্রিক্যাল ও কম্পিউটার এই তিনটি টেকনোলজি নিয়ে যাত্রা শুরু করে।

২০১৩ সালে ডিপ্লোমা-ইন-টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সের অনুমোদন লাভ করে। সুষ্ঠু ব্যবস্থাপনা ও অভিজ্ঞ শিক্ষক-মন্ডলীর অক্লান্ত চেষ্টায় প্রতিষ্ঠানটি ২০১৩ ও ২০১৬ সালে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় প্রথম স্থান অর্জন করে। নিজস্ব জমিতে, নিজস্ব ক্যাম্পাসে প্রতিষ্ঠানটির রয়েছে বহুতল বিশিষ্ট ভবন, সু-সজ্জিত আধুনিক ও মাল্টিমিডিয়া ক্লাস রুম, ওয়ার্কসপ, অত্যাধুনিক সিভিল, ইলেকট্রিক্যাল, কম্পিউটার, টেক্সটাইল, ফিজিক্স ও কেমেস্ট্রি ল্যাব, সার্বক্ষনিক বিদ্যুৎ ব্যবস্থা, লাইব্রেরী, সাইকেল গ্যারেজ ও বিশাল খেলার মাঠ।

বর্তমানে অধ্যয়নরত আছে ৬০০ এর উপর ছাত্র-ছাত্রী। অন্যান্য সুযোগ-সুবিধা * সকল শিক্ষার্থীকে সরকার কর্তৃক মাসিক ৫ শত টাকা বৃত্তি প্রদান। * প্রতি সেমিস্টারে বই কেনা বাবদ এক হাজার টাকা করে প্রদান করা হয়। * জিপিএ- ৫ প্রাপ্তদের জন্য এবং সকল ছাত্রীদের জন্য রয়েছে বিনা বেতনে অধ্যয়নের সুযোগ। * পাশকৃত শিক্ষার্থীরা কর্মক্ষেত্র প্রবেশের সুযোগ এবং ডুয়েট-এ বি এস সি ইঞ্জিনিয়ারিং-এ অধ্যায়নের সুযোগ পাচ্ছে। * বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান। * নিজস্ব হোস্টেলের ব্যবস্থা ও ফ্রি ফাউন্ডেশন কোর্স করানো হয়। * ধুমপান ও রাজনীতিমুক্ত নিজস্ব ক্যাম্পাস। * সিসি ক্যামেরা দ্বারা সার্বক্ষনিক মনিটরিং ব্যবস্থা। * ব্রডব্যান্ড Wi-Fi নেটওয়ার্ক। * মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বিশেষ সুবিধা প্রদান। * বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থীদের জন্য বেতন ফ্রি। * ছাত্র-ছাত্রীদের চিকিৎসা সুবিধা প্রদান। আসন সংখ্যা সিভিল- ১০০ ইলেকট্রিক্যাল- ১০০, কম্পিউটার-৫০ টেক্সটাইল- ৫০ ভর্তির যোগ্যতা * এস.এস.সি/দাখিল/এস.এস.সি (ভোক)/দাখিল (ভোক)/সমমান পরীক্ষায় ন্যূনতম জি.পি.এ. ২,০০। * এইচ.এস.সি বিজ্ঞান গ্রুপ থেকে পাশকৃত ছাত্র-ছাত্রীরা সরাসরি ৩য় পর্বে ভর্তি হতে পারবে। * এইচ.এস.সি (ভোকেশনাল) থেকে পাসকৃত ছাত্র-ছাত্রীরা সরাসরি সংশ্লিষ্ট টেকনোলজির ৪র্থ পর্বে ভর্তি হতে পারবে। ভর্তির সময় প্রযোজ্য * পরীক্ষা পাশের মূল মার্কশীট/একাডেমিক ট্রান্সস্ক্রিপ্ট ও প্রশংসাপত্রের সত্যায়িত ফটোকপি। * ৩৮ মি.মি x ৩৮ মি.মি সাইজের ৩টি ও স্ট্যাম্প সাইজের ৫টি রঙিন ছবি। কোর্স ফি-এর বিবরণ ভর্তি ফি: ৫,০০০ টাকা (এককালীন)। সকল টেকনোলজিতে সেমিস্টার সংখ্যা ৮ টি। সেমিস্টার ফি- ৬০০০(ছয় হাজার) টাকা। মাসিক বেতন- ১০০০(এক হাজার) টাকা।

যোগাযোগ মোঃ আবু হায়াত সোলাইমান অধ্যক্ষ শেরপুর ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি (SIST)

মোবাইল:

০১৭১০-৭৬০৪০১, ০১৭৫৪-৮৭৬৩৬৫, ০১৯৭৭৫০১৮০১, ০১৭৫৩-৯৪১৩৫৫, ০১৯৬৪-৮৬০৬২৩, ০১৯১৪-১১৬৮৯৮, ০১৭৫৪-৩৬১৩৮৪

E-mail: [email protected], Web: www.sist.ac.bd

Share icon