মুঠোফোনের কলরেট কমানোসহ রাজনৈতিক দলের কাছে ১০ দাবি

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
শনি, 24.11.2018 - 07:59 PM
Share icon
Image

 

 সময় নিউজ ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী রাজনৈতিক দলগুলোর কাছে কলরেট কমানোসহ ১০ দফা অঙ্গীকারের দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন নামে একটি সংগঠন।

রাজধানীর কাকরাইলে শনিবার সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও গ্রাহকদের ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় এ দাবি জানানো হয়।

সংগঠনের সভাপতির মহিউদ্দিন আহমেদ বলেন, ‘দীর্ঘদিন ধরে আমরা গ্রাহকদের স্বার্থ রক্ষার দাবি করে আসছি। আগামীতে নতুন সরকার গঠিত হবে তাই রাজনৈতিক দলসমূহের নির্বাচনী ইস্তেহারে আমাদের দাবিগুলো সম্পৃক্ত থাকলে আগামীতে গ্রাহকদের স্বার্থ রক্ষা হবে বলে আমরা মনে করি।’

এ সময় সংগঠনের পক্ষ থেকে ১০ দফা দাবি তুলে ধরা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে- মুঠোফোনের সর্বোচ্চ কলরেট ২৫ পয়সা করার অঙ্গীকার সব দলের নির্বাচনী ইস্তেহারে রাখা; ডিজিটাল নিরাপত্তা আইন সংস্কারের অঙ্গীকার; সামাজিক যোগাযোগ মাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করা; সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে অশ্লীল প্রপাগান্ডা ও গুজব ছড়ানো বন্ধ; ফিক্সট ব্রডব্যান্ড ইন্টারনেট বিনামূল্যে ঘরে ঘরে সংযোগ প্রদান ও সর্বোচ্চ বিল ১০০ টাকা করা; নিরাপদ সড়ক ও যানজটমুক্ত নগরী করার অঙ্গীকার; গ্রাহক স্বার্থ রক্ষায় নতুন যুগোপযোগী আইন প্রণয়ন; জলবায়ু ও পরিবেশ রক্ষায় সর্বাধিক গুরুত্ব আরোপ; মোবাইল ব্যাংকিংয়ের সার্ভিস চার্জ সর্বোচ্চ ০.০৫ শতাংশ করার অঙ্গীকার এবং করহার ৫ শতাংশে নামিয়ে আনার দাবি জানানো হয়।

সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে নির্বাহী পরিষদের সভায় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি সালমা আক্তার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু বকর সিদ্দিক, আইন সম্পাদক অ্যাডভোকেট ইসরাত হাসান, প্রচার সম্পাদক আব্দুর রাজ্জাক, অর্থ সম্পাদক মনির হোসেন, কেন্দ্রীয় সদস্য মো. রেজাউল, কাজী আমান উল্লাহ মাহফুজ প্রমুখ।

 

 

Share icon