সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের প্রার্থী যারা

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
শনি, 09.02.2019 - 03:33 AM
Share icon
Image

সময় ওয়েব ডেস্ক নিউজঃ একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের ৪১ জনপ্রার্থী চূড়ান্ত করেছে সংসদের সংখ্যাগরিষ্ঠ দল আওয়ামী লীগ। শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এসব প্রার্থী চূড়ান্ত করা হয়।

মনোনয়ন বোর্ডের সভা শেষে প্রার্থী তালিকা ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঘোষিত প্রার্থীদের মধ্যে রয়েছে ঃ

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সংসদ সদস্য আ ক ম বাহার উদ্দিন বাহারের মেয়ে আঞ্জুম সুলতানা, বরগুনা-২ আসনের সাবেক সংসদ সদস্য মরহুম গোলাম সবুর টুলুর স্ত্রী সুলতানা নাদিরা, জামালপুর হোসনে আরা।

গাজীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট রহমত আলীর মেয়ে রুমানা আলী, ব্রাহ্মণবাড়িয়া থেকে জেলা আওয়ামী লীগের সাবেক নেতা প্রয়াত ইকবাল আজাদের স্ত্রী সরাইল উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ।

নেত্রকোনা জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবা রহমান খান (শেফালী), পিরোজপুর থেকে প্রধানমন্ত্রীর চাচি শেখ এ্যানি রহমান। শেখ এ্যানির স্বামী শেখ হাফিজুর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আপন চাচাতো ভাই।

টাঙ্গাইল-২ আসনের সাবেক সংসদ সদস্য খন্দকার আসাদুজ্জামানের মেয়ে অপরাজিতা হক, সুনামগঞ্জ থেকে শামীমা আক্তার খানম, গাজীপুর থেকে মহিলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামসুন্নাহার ভূঁইয়া, মুন্সীগঞ্জ ফজিলাতুন নেসা, নীলফামারী জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া আলীম।

নরসিংদীর আলোচিত পৌর মেয়র নিহত লোকমান হোসেনের স্ত্রী তামান্না নুসরাত বুবলী, গোপালগঞ্জ থেকে মহিলা আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক নার্গিস রহমান, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও ভালুকা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মনিরা সুলতানা, ঢাকা থেকে নাহিদ ইজহার খান।

ঝিনাইদহ থেকে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেদা খানম, বরিশাল থেকে যুব মহিলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও ছাত্রলীগের সাবেক নেত্রী সৈয়দা রুবিনা আক্তার মিরা, চট্টগ্রাম থেকে আতাউর রহমান খান কায়সারের মেয়ে ও মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি ওয়াসিকা আয়েশা খান।

পটুয়াখালী থেকে জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি কাজী কানিজ সুলতানা, খুলনা থেকে অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্না সরকার, ঢাকা থেকে অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, দিনাজপুর থেকে জেলা যুব মহিলা লীগের সহ-সভাপতি জাকিয়া তাবাসসুম জুঁই, নোয়াখালী থেকে মুক্তিযোদ্ধা ও মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ফরিদা খানম সাকী, খাগড়াছড়ি থেকে কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য বাসন্তী চাকমা

কক্সবাজার থেকে জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও কক্সবাজার-৩ আসনের সাবেক সংসদ সদস্য বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরীর সহধর্মিনী কানিজ ফাতেমা মোস্তাক।

ফরিদপুর থেকে জাতীয় মহিলা সংস্থা ফরিদপুরের সভাপতি রুশেমা ইমাম, কুষ্টিয়া থেকে সৈয়দা রাশিদা বেগম, মৌলভীবাজার থেকে জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দা জোহরা আলাউদ্দিন, রাজশাহী থেকে যুব মহিলা লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি অ্যাডভোকেট আদিবা আনজুম মিতা।

কুমিল্লা থেকে পাকিস্তান গণপরিষদের সদস্য ধীরেন্দ্র নাথ দত্তের নাতনী ও মুক্তিযোদ্ধা আরমা দত্ত, খুলনা থেকে শিরিনা নাহার, চাপাইনবাবগঞ্জ থেকে ফেরদৌসী ইসলাম জেসী, শরীয়তপুর থেকে ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যান জয়নুল হক (জেড এইচ সিকদার) সিকাদরের মেয়ে পারভীন হক সিকদার।

রাজবাড়ী থেকে খাদেজা নুসরাত, ঢাকা থেকে মহানগর উত্তর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শবনম জাহান শিলা, চট্টগ্রাম থেকে চট্টগ্রাম-২ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা প্রয়াত রফিকুল আনোয়ারের মেয়ে খাদিজাতুল আনোয়ার সনি, নেত্রকোনা থেকে কেন্দ্রীয় যুব মহিলা লীগের সিনিয়র সহ-সভাপতি জাকিয়া পারভীন খানম, মাদারীপুর থেকে জাতীয় মহিলা পরিষদের নেত্রী তাহমিনা বেগম, ঢাকা থেকে শিরীন আহমেদ ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সংরক্ষিত মহিলা কাউন্সিলর জিন্নাতুল বাকিয়া।

 

 

Share icon