শেরপুরে করোনা সংক্রমণ ঠেকাতে চলছে নানা কার্যক্রম !!

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
শুক্র, 27.03.2020 - 03:54 AM
Share icon

সময় ডেস্কঃ শেরপুরে করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় জনসচেতনতামূলক কার্যক্রমের পাশাপাশি জীবানো নাশক পানি ছিটানো সহ নানা সচেতনেতা মূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে। শেরপুর পৌরসভার পক্ষ থেকে পৌরশহরকে জীবানুমুক্ত করতে পৌর এলাকার প্রতিটি সড়কে জীবানু নাশক পানি ছিটানোর কাজ শুরু করেছে। ২৫ মার্চ দুপুরে পৌরশহরের বিভিন্ন সড়কে এ কার্যক্রম শুরু করেন পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন।

Image


এসময় উপস্থিত ছিলেন শেরপুরের সিভিল সার্জন এ কে এম আব্দুর রউফ, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ মোবারক হোসেন, শেরপুর প্রেসকাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন প্রমুখ।

পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন বলেন, পৌরসভার কর্মকর্তা, কর্মচারীরা করোনা বিষয়ে জনগনকে জনসচেতন করতে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় শহরে জীবানুমুক্ত করার জন্য জীবানুনাশক পানি ছিটানোর উদ্যোগ নেয়া হয়েছে। জনসচেতনতার জন্য করা হচ্ছে মাইকিং। বিতরণ করা হচ্ছে, মাক্স, হ্যান্ড ওয়াশ, সাবানসহ নানা সামগ্রী।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ বিভিন্ন দপ্তরে জনসচেতনতামূলক প্রচারণার পরও শেরপুর শহরের বিভিন্ন মার্কেট ও পাবলিক প্লেসসহ গুরুত্বপূর্ণ মোড় গুলোতে সাধারণ মানুষের ভিড়সহ যত্রতত্র মানুষের জটলা লেগেই থাকছিল।

এ অবস্থায় স্বাস্থ্যঝুঁকির বিষয়টি বিবেচনায় নিয়ে বিশেষ অভিযান চালায় পুলিশ। সে সময় তারা যেখানেই ৪/৫ জন মানুষকে একত্রে দেখতে পায়, সেখানেই পৌঁছে সচেতনতামূলক কথাবার্তায় তাদেরকে বুঝিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। 

শহরে অবাধ জনযাতায়াত ও ভিড় ঠেকাতে মাঠে নেমেছে পুলিশ। ২৫ মার্চ বুধবার দুপুরে শহরের নিউমার্কেট, নয়ানীবাজার, স্টেডিয়াম মার্কেট ও বিভিন্ন পাবলিক প্লেসসহ গুরুত্বপূর্ণ মোড়গুলোতে অভিযান চালায় পুলিশ। এতে নেতৃত্ব দেন শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আমিনুল ইসলাম। 


এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএমের নির্দেশনায় বিভিন্ন জনগুরুত্বপূর্ণ জায়গায় অভিযান চালিয়ে জনসাধারণকে সচেতন করাসহ বাসায় অবস্থান করতে বলা হয়েছে। পরিস্থিতির আলোকে এ অভিযান শহরে চলমান থাকবে।

Image

এছাড়া শেরপুর সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম শেরপুরের ১৪ টি ইউনিয়নের চেয়ারম্যানদের বিনামুল্যে বিতরনের জন্য মাক্স ও লিফলেট দেন । এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল-মামুন।


 

Share icon