সরকারি সহায়তা পেয়েছে প্রায় চার কোটি মানুষ

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
সোম, 27.04.2020 - 09:16 PM
Share icon
Image

সময় ওয়েব ডেস্কঃ করোনা ভাইরাসের কারণে সৃষ্ট দুর্যোগে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে সরকারি ত্রাণ তৎপরতা অব্যাহত রয়েছে। রোববার (২৬ এপ্রিল) পর্যন্ত মানবিক সহায়তা হিসেবে ৭০ লাখ ৬৭ হাজার ৯৩০টি পরিবার তথা তিন কোটি ৮১ লক্ষ ৫৮ হাজার ২৬৮ জনের কাছে সরকারের চাল ও নগদ টাকার সহায়তা পৌঁছেছে। এর বাইরে শিশুদের জন্যও আলাদাভাবে ত্রাণ পৌঁছে দেয়া হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাত দিয়ে তথ্য অধিদফতর থেকে সোমবার (২৭ এপ্রিল) দেয়া এক তথ্য বিবরণীতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, করোনার কারণে ছুটি ঘোষণার পর এ পর্যন্ত সরকারের পক্ষ থেকে এক লাখ ৪ হাজার ৪৩৪ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে বিতরণ করা হয়েছে ৮০ হাজার ৭৮০ মেট্রিক টন। দেশের ৬৪ জেলায় এ পর্যন্ত নগদ অর্থ বরাদ্দ করা হয়েছে ৪৩ কোটি ৮০ লক্ষ ৮৯ হাজার ১৬৪ টাকা। এর মধ্যে বিতরণ করা হয়েছে ৩৬ কোটি ১১ লক্ষ ৬১ হাজার ৭৪৫ টাকা। এছাড়া আলাদাভাবে শিশুখাদ্য সহায়তা হিসেবে বরাদ্দ ১০ কোটি ৬৫ লক্ষ পাঁচ হাজার টাকার মধ্যে ব্যয় হয়েছে ছয় কোটি ৫৯ লক্ষ ৩১ হাজার ৪৪৪ টাকা।

এদিকে পরিত্র রমজান উপলক্ষে দেশব্যাপী ৪৯৮টি ট্রাকে করে সাশ্রয়ী দামে এক হাজার ৬০০ মেট্রিক টন নিত্য প্রয়োজনীয় পণ্য টিসিবির মাধ্যমে বিক্রয় করা হয়েছে। এর মধ্যে রয়েছে সয়াবিন তেল, মসুর ডাল, চিনি, ছোলা, পেয়াঁজ ইত্যাদি।

Share icon