দেশব্যাপী যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
শনি, 04.07.2020 - 04:17 AM
Share icon
Image

সময় ওয়েবডেস্ক।। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর কর্মসূচি ‘মুজিববর্ষ’ উপলক্ষে দেশব্যাপী বৃক্ষরোপণ করছেন যুবলীগের নেতাকর্মীরা। ফলদ, বনজ এবং ঔষধি- এই তিন ধরনের বৃক্ষরোপণে অংশ নিচ্ছে সংগঠনের নেতাকর্মীরা।

মুজিববর্ষের কর্মসূচির অংশ হিসেবে প্রধানমন্ত্রীর নির্দেশে ‘গাছ লাগাই, জীবন বাঁচাই’ স্লোগানকে সামনে রেখে সারাদেশে বৃক্ষরোপণের নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

নির্দেশনার পর মহানগর, জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ডসহ বিভিন্ন পর্যায়ের নেতারা সংগঠনের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে কর্মসূচি পালন করছেন।

বৃহস্পতিবার (২ জুলাই) রাজধানীর নটর ডেম কলেজ শতাধিক বনজ, ফলদ, ঔষধি গাছ রোপণ করেছেন প্রতিষ্ঠানটির সাবেক ছাত্র যুবলীগের কেন্দ্রীয় নেতা এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এন আই আহমেদ সৈকত।

তিনি বলেন, ‘পরিবেশের ভারসাম্য রক্ষায় সারাদেশে প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা বৃক্ষরোপণ করছি। আগামীতে সুন্দর এবং সবুজ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে এ কর্মসূচি মাইলফলক হয়ে থাকবে।’

এ সময় নটর ডেম কলেজের অধ্যক্ষ ফাদার ড. হেমন্ত পিউস রোজারিও সিএসসি, প্রভাষক শুভাশিস সাহা, মুহাম্মদ নাঈমুর রহমান, নটর ডেম সোসাইটি অফ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি অলিউল ইসলাম রনি এবং সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম উপস্থিতি ছিলেন।

 

Share icon