শেরপুর প্রেসক্লাব সাংবাদিক কল্যাণ তহবিল গঠন

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
বৃহস্পতি, 30.07.2020 - 04:11 AM
Share icon
Image

স্টাফ রিপোর্টারঃ প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের এক সভা ২৮ জুলাই রাতে শেরপুর প্রেসক্লাব ভবনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ক্লাবের সভাপতি শরিফুর রহমান। সভায় সর্বসম্মতি ক্রমে শেরপুর প্রেসক্লাবের সদস্য ও সাংবাদিকদের কল্যাণে “শেরপুর প্রেসক্লাব সাংবাদিক কল্যাণ তহবিল” নামে একটি ভবিষ্যত তহবিল গঠন করার সিদ্ধান্ত নেয়া হয়। প্রাথমিকভাবে ৫০ হাজার টাকা দিয়ে এ তহবিলের কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়। একই সাথে প্রেস ক্লাবের যে কোন আয়ের টাকার এক তৃতীয়াংশ কল্যাণ তহবিলে জমা করার সিদ্ধান্ত নেয়া হয়।

ক্লাবের গঠনতন্ত্রের নিয়মানুযায়ী বর্তমান নির্বাহী পরিষদের মেয়াদ শেষে আরো ৩মাস সময়সীমা বৃদ্ধি করার সিদ্ধান্ত নেয়া হয়। ক্লাবের সদস্যদের আপডেট তালিকা করতে এবং গঠনতন্ত্রের নিয়মানুযায়ী কমপক্ষে এইচএসসি পাসের সনদ (নিজের স্বাক্ষরে সত্যায়িত) ও যে পত্রিকা, টেলিভিশন বা বার্তা সংস্থার জেলা প্রতিনিধিগণ নিয়োগ পত্র ও পরিচয় পত্র চলতি আগষ্ট মাসের মধ্যে ক্লাবের সাধারণ সম্পাদকের কাছে জমা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়াও ক্লাবের উন্নয়নে আরো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় মতামত প্রদান ও বক্তব্য রাখেন, ক্লাবের সাধারণ সম্পাদক মো: মেরাজ উদ্দিন, সিনিয়র সহসভাপতি জিএম বাবুল, সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, সহ-সাধারণ সম্পাদক এডভোকেট রেদোয়ানুল হক আবির, সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মহিউদ্দিন সোহেল, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মারুফুর রহমান ফকির, প্রচার সম্পাদক সোহেল রানা প্রমুখ।

 

Share icon