শেরপুর জেলায় বিনামূল্যে সাড়ে ১০ লক্ষ নতুন বই বিতরণ শুরু হবে ১ জানুয়ারি

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
রবি, 27.12.2020 - 05:02 PM
Share icon
Image

শেরপুর জেলায় এবার ১০ লক্ষ ৫৬ হাজার ৪শত ৩৫ টি পাঠ্যপুস্তক বরাদ্দ দেওয়া হয়েছে। ১ জানুয়ারি প্রাক প্রাথমিক থেকে ৫ম শ্রেণি পর্যন্ত সকল শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করা হবে। 

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফেরদৌসী বেগম জানান, জেলার ৫টি উপজেলায় সকল প্রাথমিক বিদ্যালয়গুলোতে স্বাস্থ্য বিধি মেনে সকল শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হবে। ইতিমধ্যে স্ব- স্ব বিদ্যালয়ে বরাদ্দকৃত নতুন বই প্রেরণ করা হয়েছে।

এবার শেরপুর সদরে ৪লক্ষ ৪শত ৩০টি, শ্রীবরদীতে ২লক্ষ ৮ হাজার ৪শত টি, নালিতাবাড়ীতে ১ লক্ষ ৬৭ হাজার ৬শত, নকলায় ১লক্ষ ৫০ হাজার ৫শত ৫৫টি এবং ঝিনাইগাতীতে ১লক্ষ ২৫ হাজার ৮শত ৫০টি পাঠ্য পুস্তক বিতরণ করা হবে।

এছাড়াও প্রাথমিক স্তরের ইংরেজি ভার্সন,  বৌদ্ধ ধর্ম ও নৈতিক শিক্ষা এবং খ্রিস্টান ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের পাঠ্যপুস্তক, নৃ-গোষ্ঠি প্রাক-প্রাথমিক শ্রেণি এবং প্রাক-প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তক বরাদ্দ রয়েছে।

শেরপুর জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন, ১ জানুয়ারি থেকে সকল প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে ২০২১ শিক্ষাবর্ষের বই বিতরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন এবং জেলা ও উপজেলা প্রাথমিক কর্মকর্তাগণ সুষ্ঠুভাবে বিতরণের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। এবং নির্দেশনা দেওয়া হয়েছে স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীরা নতুন বই হাতে নিবে। 

ইতিমধ্যে লক্ষ করা যাচ্ছে প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে নতুন বই পাওয়ার ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে।  

সঞ্জীব চন্দ বিল্টু, শেরপুর। 

 

Share icon