শেরপুরে প্রয়াত শ্রমিকনেতা সেলিম রেজার ১২তম মৃত্যুবার্ষিকী পালিত

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
রবি, 26.09.2021 - 08:30 PM
Share icon
Image

স্টাফ রিপোর্টার॥ শেরপুর নানা কর্মসূচি ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে প্রয়াত শ্রমিকনেতা, শ্রমিকের নয়নমনি জেলা ট্রাক, মিনিট্রাক, ড্রামট্রাক, ট্যাংকলড়ি, কাভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সাবেক সিনিয়র সহ-সভাপতি, জেলা চাউল কল মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক, জেলা ট্রাক মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও ৩নং পৌর ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি সেলিম রেজার ১২তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

২৬ সেপ্টেম্বর রবিবার শহরের গোপালবাড়ীস্থ পৌর ট্রাক টার্মিনালে প্রয়াত শ্রমিক নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা ট্রাক মিনিট্রাক ড্রামট্রাক ট্যাংকলড়ী-কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন প্রয়াত শ্রমিক নেতা সেলিম রেজার বড় ছেলে, সংগঠনের সভাপতি ও জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মোঃ আরিফ রেজা।

অন্যান্যের মধ্যে প্রয়াত সেলিম রেজার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন শেরপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবুল মানসুর স্বপন, জেলা ট্রাক মিনিট্রাক ড্রামট্রাক ট্যাংকলড়ী-কভার্ডভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি বাদশা মিয়া, সাধারণ সম্পাদক হোসেন আলী, যুগ্ম সম্পাদক আমজাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক নবী হোসেন বিল্লাল, কোষাধ্যক্ষ জাহিদুল ইসলাম পলাশ, প্রচার সম্পাদক আবুল কালাম সরকার, দপ্তর সম্পাদক আব্দুল হামিদ ও কার্যকরী সদস্য রেজাউল করিম ফারুক, সংগঠনের আওতাধীন বিভিন্ন শাখা কমিটির সভাপতি/সম্পাদকগণ বক্তব্য রাখেন। আলোচনা সভা সঞ্চালনা করেন সংগঠনের কার্যকরি সভাপতি মোঃ ফারুক আহম্মেদ।

Image

এছাড়া অন্যান্যের মধ্যে বাংলাদেশ সংযুক্ত ট্রাক বন্দোবস্তুকারী শ্রমিক ফেডারেশন শেরপুর জেলা শাখার সভাপতি মোঃ ফখরুল হাসান, সম্পাদক মঞ্জুরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। দিন ব্যাপি কর্মসূচির মধ্যে সংগঠনের পক্ষ থেকে সকাল ৬.৩০ মিনিটে সংগঠনের পতাকা, কালো পতাকা উত্তোলন, সকাল ৭টায় কালো ব্যাজ ধারন, দুপুর ২টায় দোয়া শেষে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

এছাড়াও স্থানীয় মন্দিরে প্রয়াত শ্রমিকনেতা সেলিম রেজার জন্য প্রার্থনা করা হয়। এব্যাপারে সংগঠনের কার্যকরি সভাপতি ফারুক আহম্মেদ ও সাধারন সম্পাদক হোসেন আলী জানান, যতদিন ট্রাক শ্রমিক ইউনিয়ন বেঁচে থাকবে ততদিনই আমরা প্রয়াত শ্রমিক নেতা সেলিম রেজার স্মরণে বিভিন্ন কর্মসূচি, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করবো।

২৬ সেপ্টেম্বর রবিবার শহরের ঢাকলহাটী মহল্লার সেলিম রেজা এন্ড ফরিদা ইয়াছমিন পুরাতন জামে মসজিদ, ঢাকলহাটী উত্তরপাড়া বায়তুল আমান ইসলামিয়া মাদ্রাসা, মনির উদ্দিন জামে মসজিদ, মসজিদে নূর, বটতলা পৌর জামে মসজিদ, শীতলপুর জামে মসজিদ, শীতলপুর মাদ্রাসা, শেখহাটি বাজার জামে মসজিদ, দিঘারপাড় চৌরাবাড়ী মসজিদ, বলবল বাজার জামে মসজিদ, কলকলো বাজার জামে মসজিদ, খন্দকারবাড়ী জামে মসজিদে মরহুমের মাগফিরাত কামনায় দোয়া শেষে খাবার বিতরণ করা হয়।

এছাড়া শহরের ঐতিহ্যবাহী তেরাবাজার মাদ্রাসা ও এতিমখানার ছাত্রদের মাঝে খাবার বিতরণ করা হয়। জেলা যুব মহিলা লীগের উদ্যোগে শহরের গোপালবাড়ী বটতলাস্থ জেলা যুব মহিলা লীগের অস্থায়ী কার্যালয়ে দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

Share icon