শেরপুরে সড়ক অধিগ্রহণকৃত জমির মালিকদের চেক প্রদান ও দখল হস্তান্তর হয়েছে

স্টাফ রিপোর্টার
বৃহস্পতি, 06.01.2022 - 03:20 PM
Share icon
Image

শেরপুর জেলা শহরের অষ্টমীতলা-কানাশাখোলা ২.৭ কিলোমিটার সংযোগ জেলা সড়ককে আঞ্চলিক মহাসড়কে উন্নীতকরণ প্রকল্পের অধীনে প্রসস্তকরনে অধিগ্রহণকৃত জমির মালিকদের মাঝে চেক বিতরণ করা হয়েছে। ৬ জানুয়ারি বৃহস্পতিবার সকালে বয়রা পরানপুর এলাকায় জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৩৫টি পরিবারের মাঝে ৩ কোটি ৭৩ লক্ষ ৯৩ হাজার ৭৩৯ টাকার চেক হস্তান্তর করেন।

জেলা প্রশাসন ও সড়ক বিভাগ আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ। চেক বিতরণ অনুষ্ঠানের পূর্বে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে সহকারী কমিশনার মো. মিজানুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার মো. শরীফুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফরিদা ইয়াছমিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, শেরপুর প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান।

এছাড়াও অন্যান্যের মধ্যে ভাতশালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুন নাহার, শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, সাংগঠনিক সম্পাদক মানিক দত্তসহ উপকারভোগী, স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

জানা যায়, শেরপুর জেলা শহরের অষ্টমীতলাস্থ নতুন বাস টার্মিনাল থেকে কানাশাখোলা বাজার পর্যন্ত ২.৭ কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণের বাস্তবায়নের দায়িত্বে আছেন মাসুদ হাইটেক নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। এই প্রকল্পের জন্য প্রাক্কলিত ব্যয় নির্ধারণ করা হয়েছে ২৬ কোটি ৯৭ লক্ষ ৬৭ হাজার ৩০ টাকা, যার মধ্যে জমি অধিগ্রহণের জন্য ব্যয় হলো ৩ কোটি ৭৩ লক্ষ ৯৩ হাজার ৭৩৯ টাকা।

Share icon