জন্মদিন পালনে দৃষ্টান্ত দেখালো নকলার নাসির

নকলা প্রতিনিধি
বুধ, 05.01.2022 - 11:52 PM
Share icon
Image

জন্মদিন মানেই সবার কাছে বিশেষ একটা দিন। শেরপুরের নকলা উপজেলার “নকলা অদম্য মেধাবী সহায়তা সংস্থা”র সাধারণ সম্পাদক ও নকলা প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন তার জন্মদিন উপলক্ষে অসহায়দের ২০ হাজারের অধিক টাকার সাহায্য প্রদান করে ব্যতিক্রমী ভাবে জন্মদিন পালন করে প্রশংসিত হচ্ছেন।

৫ জানুয়ারি বুধবার সন্ধ্যায় নাসির উদ্দিন তার জন্মদিন উপলক্ষে পৌর শহরের কায়দা গ্রামের ৯৩ বছর বয়সী ভিক্ষুক আঃ মোতালেবকে ৫ হাজার টাকার নিত্যপ্রয়োজনীয় সামগ্রী তথা চাল, ডাল, আলু, তেল, মুরগিসহ বিভিন্ন প্রকার সবজি, ফলমূল ও নগদ কিছু অর্থ প্রদান করেন এবং কুর্শাবাগৈড় এলাকার এক সময়ের সেরা হোটেল ব্যবসায়ী বর্তমানে ফুটপাতের টোকাই আবুল কালামকে ক্ষুদ্র ব্যবসা করার মাধ্যমে জীবিকা নির্বাহ করার লক্ষ্যে নগদ ১৫ হাজার টাকা তুলে দেন। এসময় নকলা উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক এফ. এম কামরুল আলম রঞ্জু নকলা প্রেসক্লাবের সহ-সভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক নূর হোসেন, অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল আমিন, সদস্য রাইসুল ইসলাম রিফাত,নকলা অদম্য মেধাবী সংস্থার সহকারী পরিচালক আতিকুর রহমান আতিক, সভাপতি শফিকুল ইসলাম শফিক, সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন, দরিদ্র তহবিল সংস্থার পরিচালক হাসান মিয়া সদস্য সজিব প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্যতিক্রমী চিন্তার মাধ্যমে জন্মদিন পালনের বিষয়ে নাসির উদ্দিন'র সাথে কথা হলে সে বলেন, দেশে অনেকে আছে যারা নিজের জন্মদিন নানা আয়োজনে ব্যয়বহুল ভাবে পালন করে। তবে তারা যদি এ টাকায় অসহায়দের সহযোগিতা করতেন তবে অগণিত অসহায়রা উপকৃত হতেন বলে আমি মনে করি। এমন চিন্তা ভাবনা থেকে নকলা অদম্য মেধাবী সহায়তা সংস্থার নির্বাহী পরিচালক অষ্ট্রেলিয়া প্রবাসী আবু শরিফ কামরুজ্জামান এর পরামর্শ ও সহায়তায় এমন উদ্যোগ হাতে নিয়েছি।

Share icon