শেরপুরে অতস’র নয়া কর্মকর্তাদের পরিচিতি ও শপথ গ্রহণ

স্টাফ রিপোর্টার
শনি, 08.01.2022 - 04:00 PM
Share icon
Image

শেরপুরের অন্যতম ক্রীড়া ও সামাজিক সংগঠন অনির্বাণ তরুণ সংঘ (অতস) এর কার্যনির্বাহী পরিষদের নব-নির্বাচিত কর্মকর্তাদের পরিচিতি ও শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ৭ জানুয়ারি শুক্রবার রাতে সংগঠনের শহরের উপকণ্ঠ দমদমা জেলা কারাগার মোড়স্থ নিজস্ব ভবনে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ উপলক্ষে সংগঠনের পরিচালক ও প্রতিষ্ঠাতা সভাপতি মাছুদুল আলম সরকারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে নব-নির্বাচিত কর্মকর্তাদের শপথ বাক্যপাঠ করান সংগঠনের পরিচালক (প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সাবেক সভাপতি), জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, বিশিষ্ট সংগঠক এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার। ওইসময় তিনি বলেন, সুস্থ দেহ গঠনে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চার কোন বিকল্প নেই। এর মাধ্যমে সুন্দর সমাজ গড়া বা সমাজকে আলোকিত করা সম্ভব। তিনি ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চার পাশাপাশি সমাজ সেবামূলক কর্মকান্ডের আওতায় আর্তমাবতায় হাত বাড়ানো এবং মাদক, সন্ত্রাস, জুয়া, বাল্যবিবাহ ও ইভটিজিংসহ নানা অপরাধ রোধে সংগঠনের তরফ থেকে দায়িত্বশীল ভূমিকা রাখার উপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ও বিকেবির এজিএম আলহাজ্ব মোঃ গোলাম মোস্তুফা আকন্দ। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন পরিচালকমন্ডলীর সদস্য ও সাবেক সভাপতি ফারুক আহমেদ। আলোচনায় অংশ নেন সংগঠনের সদ্য সাবেক সভাপতি ও নবীন পরিচালক কৃষিবিদ মোস্তাফিজুর রহমান সোহাগ, সদ্য সাবেক আহবায়ক ও নবীন পরিচালক আলহাজ্ব মোঃ হাসানুজ্জামান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নব-নির্বাচিত সভাপতি এ্যাডভোকেট তাজুমুল ইসলাম, নব-নির্বাচিত সাধারণ সম্পাদক প্রকৌশলী তারিকুল ইসলাম, সহকারি অধ্যাপক আওরঙ্গজেব সুমন, সিনিয়র সদস্য দুলাল মিয়া, শাহ আলম, মুসা আলম সরকার, সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, সাইফুল ইসলাম বাবুল, সুলতান মাহমুদ সুজন ও এ্যাডভোকেট মোঃ আশরাফুজ্জামান, সদ্য সাবেক সদস্য সচিব মাহবুব হাসান রুবেল প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই ১৭ সদস্য বিশিষ্ট নির্বাহী পরিষদের নব-নির্বাচিত কর্মকর্তা এবং নবীন ১৯জন সদস্যকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেওয়া হয়। পরে বিদায়ী কমিটির কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন নব-নির্বাচিত সভাপতি-সাধারণ সম্পাদক। একই অনুষ্ঠানে প্রতিষ্ঠানের জমিদাতা প্রয়াত আব্দুল জলিল সরকার, সাবেক সভাপতি প্রয়াত আমিনুল ইসলাম তারা ও সদস্য প্রয়াত পরান স্মরণে এক মিনিট সকলেই নীরবে দাড়িয়ে সম্মান প্রদর্শন করেন।

উল্লেখ্য, ১৯৯২ সালের ১০ মে অনির্বাণ তরুণ সংঘ প্রতিষ্ঠিত হয়। গত ১ জানুয়ারি এ সংগঠনের পরিচালকমন্ডলী ও সাবেক সাধারণ সম্পাদকগণসহ সিনিয়র সদস্যদের মতামতের ভিত্তিতে প্রথমে নির্বাহী পরিষদের সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। পরবর্তীতে ৪ জানুয়ারি তাদেরকে নিয়ে এক বছর মেয়াদের জন্য পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। গঠিত কমিটির অন্যান্য কর্মকর্তারা হচ্ছেন সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান মুক্তা, সহ-সভাপতি আবু জাফর, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল হক ও নুরুল্লা লাভলু, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন প্লাবন ও রাকিবুল আলম, কোষাধ্যক্ষ নাহিদ হাসান, দপ্তর সম্পাদক সাদ্দাম সরকার, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক চাঁন মিয়া আকন্দ, সাহিত্য ও পাঠাগার সম্পাদক আব্দুল্লাহ খন্দকার, ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক নাইম সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক আক্তার আলী, নির্বাহী সদস্য আবুল হাশেম, আনোয়ার জাহিদ জামান ও জাহিদ হাসান।

 

Share icon