নকলায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের সুবর্ণজয়ন্তী পালিত

স্টাফ রিপোর্টার
সোম, 10.01.2022 - 05:52 PM
Share icon
Image

আজ ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস।  বাঙালি জাতির মহান মুক্তিযুদ্ধের ধারাবাহিক ইতিহাসের একটি অনন্য মাইলফলক। এদিন পূর্ণতা পায় স্বাধীন সার্বভৌম বাংলাদেশের স্বাধীনতা। এ বছর জাতির পিতার ‘ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন’র ৫০ বছর পূর্তি তথা সুবর্ণজয়ন্তী।

বঙ্গবন্ধুর এ স্বদেশ প্রত্যাবর্তনকে আখ্যায়িত করা হয়েছিল ‘অন্ধকার হতে আলোর পথে যাত্রা’ হিসেবে। সেই থেকে কৃতজ্ঞ বাঙালি জাতি নানা আয়োজনে পালন করে আসছে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস।

এরই ধারাবাহিকতায় শেরপুরের নকলায় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, জেলা ও উপজেলা ছাত্রলীগ এবং সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বরাবরের মতো এবারও নানা আয়োজন ও কর্মসূচির মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে।

কর্মসূচির মধ্যে আওয়ামী লীগের কার্যালয়ে সামনে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও পৌরসভার গড়েরগাঁও বঙ্গবন্ধু চত্বরে আলোচনা সভা উল্লেখ যোগ্য।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর বছরে এবারের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তাঁর আদর্শকে ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনায় সবাইকে উজ্জীবিত হওয়ার আহ্বান জানানোর পাশাপাশি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন

উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা।

Share icon