ঝিনাইগাতীতে আগুনে বসত ঘর পুড়ে ছাই

ঝিনাইগাতী প্রতিনিধি
রবি, 16.01.2022 - 03:25 PM
Share icon
Image

জেলার ঝিনাইগাতীতে আগুনে একটি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। ১৬ জানুয়ারী রবিবার ভোরে ঝিনাইগাতী থানা সংলগ্ন এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগী পরিবারের দাবি। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আব্দুল মান্নান, সদর ইউনিয়নের চেয়ারম্যান মোজাজ্জল হোসেন চাঁন, নবনির্বাচিত চেয়ারম্যান মো. শাহাদৎ হোসেন, বণিক সমিতির সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, ইউপি সদস্য মো. জাহিদুল হক মনির ঘটনাস্থল পরিদর্শন করেন।

ভূক্তভোগী পরিবার ও এলাকা সূত্রে জানা গেছে, আজ রবিবার ভোরে থানা সংলগ্ন এলাকার ছাইদুল ইসলামের বাড়ির একটি বসত ঘরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। ওই ঘরের বসবাসকারী পরিবার আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাওয়ায় ঘরটি তালাবদ্ধ ছিল। আগুনের লেলিহান শিখা দেখে পাশ্ববর্তী ঘরে থাকা ছাইদুলের মা ও ভাই চিৎকার শুরু করে। তাদের চিৎকার শুনে স্থানীয় এলাকাবাসী আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় একঘন্টার চেষ্টায় আগুন নিভিয়ে ফেলে। কিন্তু তাৎক্ষনিক ছাইদুলের একটি টিনশেড বসতঘর, ঘরে থাকা দুটি ফ্রিজ, ২টি সেলাই মেশিনসহ প্রয়োজনীয় সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে করে প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে। 

ভূক্তভোগী অটোরিকশা চালক ছাইদুল ইসলাম কান্না জড়িত কণ্ঠে বলেন, গত বৃহস্পতিবার ব্রাক নামের এনজিও থেকে ৫০ হাজার টাকা উত্তোলন করি, ওই টাকাও পুড়ে গেছে। আগুন আমাদের সব শেষ করে দিয়েছে। আমরা এখন কিভাবে বাঁচবো।

ঝিনাইগাতী ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. নাসির উদ্দিন বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছিল। এতে একটি টিনশেড ঘর ও ঘরে থাকা সকল আসবাবপত্র পুড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন বলেন, আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা প্রদান করা হবে।

Share icon