শেরপুর জেলাসহ চার জেলার বাস ধর্মঘট রাতেই প্রত্যাহার

স্টাফ রিপোর্টার
রবি, 16.01.2022 - 10:05 AM
Share icon
Image

শেরপুর জেলাসহ ময়মনসিংহ বিভাগের ৪ জেলায় ঘোষিত ধর্মঘট রাতেই প্রত্যাহার করে নিয়েছে শেরপুর বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন। শেরপুর বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে শনিবার রাত ১০টার দিকে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট আহ্বান করে জেলা শহরে মাইকিং করা হয়। বলা হয় ময়মনসিংহ বিভাগীয় মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন শেরপুর-ঢাকা মহাসড়কে চলমান সংস্কার কাজের দীর্ঘসূত্রিতার কারণে এই ধর্মঘট আহ্বান করেছে।

এদিকে রাত ১২টার পরই এই ধর্মঘট প্রত্যাহারেরঘোষণা দেয়া হয়। মালিক সমিতি, শ্রমিক ইউনিয়ন ও জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয় ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের পক্ষ থেকে সমস্যা সমাধানের আশ্বাসের প্রেক্ষিতে এই ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

উল্লেখ্য, শেরপুর-ঢাকা মহাসড়কের সংস্কার কাজ চলমান রয়েছে। দীর্ঘদিন ধরে অত্যন্ত ধীরগতিতে চলা এই কাজের কারণে সড়ক চলাচল অযোগ্য হয়ে পড়েছে। যার ফলে সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজটের। যাত্রী ভোগান্তি চরমে উঠেছে। শেরপুর থেকে ঢাকা পৌঁঁছতে যেখানে এক সময় সাড়ে ৩ ঘন্টা লাগতো এখন তা ৮ থেকে ১০ ঘন্টা পর্যন্ত লাগে। যে কারণে যানবাহন মালিকদের জ্বালানি খরচ প্রায় দ্বিগুন হয়েছে। এমনকি গাড়ির রক্ষণাবেক্ষণ খরচও হয়েছে দ্বিগুন। আর যাত্রীরা পোহাচ্ছে মহাদুর্ভোগ। এই অবস্থার কারণেই এইধর্মঘট ডাকা হয়েছিলো।

Share icon