শেরপুরে রেহানা ইদ্রিস মডেল একাডেমীর নব-নিযুক্ত অধ্যক্ষ হলেন আব্দুল মান্নান রোকনী

স্টাফ রিপোর্টার
বুধ, 19.01.2022 - 08:00 PM
Share icon
Image

ইদ্রিস গ্রুপ অব কোম্পানীজ (প্রাঃ) লিঃ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, প্রয়াত শিল্পপতি আলহাজ্ব ইদ্রিস মিয়ার নিজ হাতে গড়া শেরপুরের অন্যতম স্বনামধন্য ও আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান ‘রেহানা ইদ্রিস মডেল একাডেমী’র নব-নিযুক্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেলেন পাবনা ক্যাডেট কলেজ ও ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের সাবেক অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল মান্নান রোকনী। ১৯ জানুয়ারি বুধবার এক বিজ্ঞপ্তিতে এ নিয়োগ দেন ইদ্রিস গ্রুপ অব কোম্পানীজ (প্রাঃ) লিঃ ও রেহানা ইদ্রিস মডেল একাডেমীর চেয়ারম্যান আলহাজ্ব মিসেস রেহানা ইদ্রিস।

এ উপলক্ষে আজ বুধবার নব-নিযুক্ত অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল মান্নান রোকনীকে একাডেমীর শিক্ষক/শিক্ষিকা ও শিক্ষার্থীদের সাথে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেন ইদ্রিস গ্রুপ অব কোম্পানীজ (প্রাঃ) লিঃ এর পরিচালক ও রেহানা ইদ্রিস মডেল একাডেমীর ব্যবস্থাপনা পরিচালক গুলজার মোহাম্মদ ইয়াহ্ ইয়া জিহান।

ওইসময় ইদ্রিস গ্রুপ অব কোম্পানীজ (প্রাঃ) লিঃ ও রেহানা ইদ্রিস মডেল একাডেমীর চেয়ারম্যান আলহাজ্ব মিসেস রেহানা ইদ্রিস বলেন, প্রয়াত শিল্পপতি আলহাজ্ব ইদ্রিস মিয়ার নিজ হাতে গড়া এ শিক্ষা প্রতিষ্ঠান। এ একাডেমীকে নিয়ে তার অনেক স্বপ্ন ছিলো। প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের স্বপ্ন পূরণে একটি ভালো শিক্ষা প্রতিষ্ঠান গড়তে একজন ভালো অধ্যক্ষের বিকল্প নেই। তাই আমরা পরিচালনা পর্ষদ একজন দক্ষ অধ্যক্ষকে এ প্রতিষ্ঠানে নিয়োগ দিলাম, আপনারা সকলেই নব-নিযুক্ত অধ্যক্ষকে সহযোগিতা করবেন। ওইসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, করোনাকালীন এ সময়ে তোমরা সকলেই স্বাস্থ্যবিধি মেনে চলবে। তিনি সকল শিক্ষার্থীকে স্কুল ড্রেস পড়ে ও মুখে সবাই মাস্ক পড়ে স্কুলে আসার আহ্বান জানান।

ওই সময় ইদ্রিস গ্রুপ অব কোম্পানীজ (প্রাঃ) লিঃ পরিচালক ও রেহানা ইদ্রিস মডেল একাডেমীর ব্যবস্থাপনা পরিচালক গুলজার মোহাম্মদ ইয়াহ্ ইয়া জিহান বলেন, আমাদের শেরপুর জেলার কোন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ক্যাডেট কলেজের অভিজ্ঞতা সম্পন্ন অধ্যক্ষ নেই। আমরাই শেরপুরে এই প্রথম ক্যাডেট কলেজের অভিজ্ঞতা সম্পন্ন একজন অধ্যক্ষকে আমাদের একাডেমীতে নিয়োগ দিলাম। আমি আশা করি আমাদের শিক্ষক মন্ডলী এবং সকল শিক্ষার্থীরা আনন্দিত। তিনি বলেন, এই একাডেমীকে নিয়ে আমার বাবার দেখে যাওয়া স্বপ্ন পূরণের লক্ষ্যে আমরা একজন দক্ষ অধ্যক্ষ নিয়োগ দিতে পেরে আমি নিজেও আনন্দিত। তিনি সকল শিক্ষার্থীকে করোনা কালীন সময়ে পরিস্কার-পরিচ্ছন্ন, স্বাস্থ্যবিধি মেনে চলতে এবং সবাইকে মাস্ক পড়ার আহ্বান জানান। 

জানা যায়, নব-নিযুক্ত অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল মান্নান রোকনী, ভালোবেসে একসময় পেশা হিসেবে বেছে নিয়েছিলেন শিক্ষকতাকে। ভেবেছিলেন জ্ঞানের আলো ছড়িয়ে দেয়ার মতো মহৎ কাজ আর হতে পারে না। সেই থেকেই শুরু। তিনি দীর্ঘ ৩৫ বছর ধরে শিক্ষার্থীদের মাঝে শিক্ষার আলো জ্বালিয়ে যাচ্ছেন। তিনি দীর্ঘ সময় ধরে পাবনা ক্যাডেট কলেজ ও ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের অধ্যক্ষ হিসেবে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি চলতি বছরের ১ জানুয়ারি ময়মনসিংহ গালর্স ক্যাডেট কলেজ থেকে অবসর নেন।

নবাগত অধ্যক্ষকে পরিচয় দেওয়ার সময় ইদ্রিস গ্রুপ অব কোম্পানীজ (প্রাঃ) লিঃ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক, মোতাসিম বিল্লাহ আরিফ, রেহানা ইদ্রিস মডেল একাডেমীর ভারপ্রাপ্ত অধ্যক্ষ আইয়ুব আলী বিদ্যুৎসহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

ওইসময় নব-নিযুক্ত অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল মান্নান রোকনী বলেন, এই একাডেমীর প্রতিষ্ঠাতা প্রয়াত শিল্পপতি আলহাজ্ব ইদ্রিস মিয়ার স্বপ্নকে বাস্তবায়নের লক্ষ্যে আমাকে এই একাডেমীর অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তাই শিক্ষক মন্ডলী, শিক্ষার্থী এবং অভিভাবকদের সহযোগিতা চাই। আপনারা সকলেই দোয়া করবেন আমি যেন প্রয়াত শিল্পপতি আলহাজ্ব ইদ্রিস মিয়ার স্বপ্ন বাস্তবায়ন করতে পারি। তিনি বলেন, আমাকে শেরপুরের অন্যতম এ একাডেমীর অধ্যক্ষ হিসেবে নিয়োগ প্রদান করায় আমি আন্তরিক ধন্যবাদ জানাই এই একাডেমীর চেয়ারম্যান আলহাজ্ব মিসেস রেহানা ইদ্রিস ও ব্যবস্থাপনা পরিচালক গুলজার মোহাম্মদ ইয়াহ্ ইয়া জিহান সাহেবেকে। 

Share icon