শেরপুরের বীর মুক্তিযোদ্ধা তালাপতুফ হোসেন মঞ্জু আর নেই

স্টাফ রিপোর্টার
বৃহস্পতি, 27.01.2022 - 12:37 PM
Share icon
Image

শেরপুরের বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ বেতারের শেরপুর নগর প্রতিনিধি তালাপতুফ হোসেন মঞ্জু আর নেই। আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারী) সকালে জেলা শহরের সজবরখিলা মহল্লার ভাড়া বাসায় তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি বাংলাদেশ রেলওয়ের চট্টগ্রাম জোনের একজন অবসরপ্রাপ্ত কর্মচারি ছিলেন। সাবেক ছাত্রলীগ ও যুবলীগ নেতা তালাপতুফ হোসেন মঞ্জু মৃত্যুর আগ পর্যন্ত সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ জেলা কমিটির প্রচার সম্পাদক ছিলেন। যুদ্ধাপরাধী কামারুজ্জামানের বিচারের দাবীতেও তিনি দীর্ঘদিন আন্দোলন করেছেন। তিনি স্ত্রী, এক মেয়ে ও এক ছেলে রেখে গেছেন। ছাত্রলীগ মনোনীত শেরপুর সরকারী কলেজের সাবেক দুই দুই বারের জিএস এই বীর যোদ্ধা মহান মুক্তিযুদ্ধে একজন গেরিলা যোদ্ধা ছিলেন। ১৯৭১ সালে ৭ ডিসেম্বর একদল মুক্তিযোদ্ধা নিয়ে যুদ্ধ করতে করতে তিনি শেরপুর আসেন। ওইদিন শেরপুর হানাদার পাকিস্তানী মুক্ত হয় । যুদ্ধাপরাধী কামারুজ্জামানের বিচারের দাবীতেও তিনি দীর্ঘদিন রাজপথ কাঁপিয়েছেন। শেরপুর সমকাল সুহৃদ সমাবেশের তিনি দীর্ঘদিন সভাপতির দায়িত্ব পালন করেন।

তার মৃত্যুতে জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক, শেরপুর ৩ আসনের এমপি প্রকৌশলী একেএম ফজলুল হক, যুগ্ম সচিব ও শেরপুরের প্রাক্তন জেলা প্রশাসক আনার কলি মাহবুব, জেলা প্রশাসক মো. মোমিনুর রশিদ, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাড. চন্দন কুমার পাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নূরল ইসলাম হিরো, শেরপুর প্রেস ক্লাবসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ শোক ও শ্রদ্ধা জানিয়েছেন।

Share icon