শ্রীবরদীতে হাট-বাজারের সিডিউল কেড়ে নেওয়ার অভিযোগ

শ্রীবরদী প্রতিনিধি
বৃহস্পতি, 03.03.2022 - 05:01 PM
Share icon
Image

শেরপুরের শ্রীবরদীতে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে হাট-বাজার ইজারা দেওয়ার সিডিউল কেড়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ০২ মার্চ বুধবার সকালে উপজেলা পরিষদের প্রধান ফটকে  ওই ঘটনা ঘটে। এ নিয়ে ভূক্তভোগী কর্ণঝোড়া গ্রামের মোঃ হারুন মিয়ার ছেলে মোঃ মাহবুবুর রহমান বিপ্লব (২৯) বাদী হয়ে জেলা প্রশাসক, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও শ্রীবরদী থানার অফিসার ইনচার্জ বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, সিংগাবরুনা ইউনিয়ন পরিষদের হাট-বাজার ইজারার জন্য ট্রেন্ডার হয়। উক্ত ট্রেন্ডারের সিউিল ক্রয় করেন মাহবুবুর রহমান বিপ্লব। ০২ মার্চ বুধবার ট্রেন্ডার ড্রপ করার শেষ দিন। বুধবার সকালে বিপ্লব ট্রেন্ডার ড্রপ করার জন্য আসলে উপজেলা পরিষদ প্রধান ফটকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জুয়েল আকন্দ ও তার লোকজন বিপ্লবের হাতে থাকা সিডিউলটি দেখার কথা বলে নিয়ে নেয়। পরে উক্ত সিডিউল ফেরত না পাওয়ায় ট্রেন্ডার ড্রপ করতে পারেনি বিপ্লব। এঘটনায় তাৎক্ষনিক উপজেলা নির্বাহী অফিসারকে মৌখিকভাবে জানান এবং পরে লিখিত অভিযোগ দেন।

মো. মাহবুবুর রহমান বিপ্লব বলেন, আমি সিডিউল ড্রপ করতে যাওয়ার পথে উপজেলা পরিষদ প্রধান ফটকে ভাইস চেয়ারম্যান জুয়েল ও তার লোকজন আমার সিডিউল কেড়ে নেয়। আমি কর্ণঝোড়া হাট-বাজারের পুন: ট্রেন্ডারের দাবী জানাচ্ছি। সেই সাথে তদন্ত স্বাপেক্ষে এ ঘটনার সুষ্ঠ বিচার দাবী করছি। অভিযোগ অস্বীকার করে উপজেলা ভাইস চেয়ারম্যান জুয়েল আকন্দ বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ হয়েছে তা মিথ্যা ও ভিত্তিহীন।

থানা অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস বলেন, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার বলেন, ঘটনাটি শুনেছি। সিডিউল ড্রপকে কেন্দ্র করে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য পরিষদে পুলিশ মোতায়ন ছিল। বাইরে কোন ঘটনা ঘটে থাকলে সেটা আমার জানা নেই। সিডিউল বিক্রি ও ট্রেন্ডার ড্রপের সময় শেষ।

উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম বলেন, এ বিষয়ে আমি একটি অভিযোগ পেয়েছি। পরবর্তীতে ঘটনার সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

শেরপুরের জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ বলেন, এ বিষয়ে কেউ অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Share icon