মুক্তিযোদ্ধা তালাপতুপ হোসেন মঞ্জুর শোক সভা অনুষ্ঠিত

শেরপুর প্রতিনিধি
শুক্র, 04.03.2022 - 07:58 PM
Share icon
Image

শেরপুরের বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও প্রবীণ সাংবাদিক তালাপতুপ হোসেন মঞ্জু স্মরণে সেক্টর কমান্ডারস ফোরাম '৭১' শেরপুর জেলা শাখার উদ্যোগে শোক সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। ৪ মার্চ শুক্রবার সন্ধ্যায় জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে এ স্বরণ সভা অনুষ্ঠিত হয়।

জেলা সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি গোলাম মাওলার সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় বক্তব্য রাখেন, সেক্টর কমান্ডারস ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আক্তারুজ্জামান, অধ্যাপক ড. সুধাময় দাস, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম হিরো, সাংবাদিক আব্দুর রহিম বাদল, জিএম বাবুল, দেবাশীষ ভট্টাচার্য্য, মিনহাজ উদ্দিন মিনাল, তাপস সাহা, প্রদিপ দে কৃষ্ণ, তালাপতুপ হোসেনের সহধর্মিণী শিরিন আরা সুলতানা খানম, একমাত্র ছেলে সাদনান হোসেন দীপ্ত প্রমুখ।

এসময় বক্তারা বলেন তালাপতুপ হোসেন মঞ্জু শুধু একটি নাম নয়, একটি ইতিহাস। তিনি ছিলেন একজন দেশপ্রেমিক রাজনীতিবিদ ও সাংবাদিক। নির্লোভ এই মানুষটি সাদামাটা জীবনযাপন করতেন। তিনি ছিলেন গনমানুষের আপন জন। কোথাও কোন অনুষ্ঠান হলে তার আগে কেউ জয় বাংলা স্লোগান দিতে পারতেন না।

অনুষ্ঠানে অধ্যাপক ড. সুধাময় দাস বীর মুক্তিযোদ্ধা তালাপতুপ হোসেন মঞ্জুর বর্নাঢ্য জীবনের স্মৃতিচারণ করে বলেন, প্রয়াত মঞ্জু নিজেই একটা ইমেজ ছিলেন। তিনি ছিলেন মুক্তিযুদ্ধের মুর্তিমান প্রতিক এবং অত্যন্ত স্পষ্টভাষি মানুষ। স্বাধীনতাকালে কার কি অবদান ছিলো তিনিই একমাত্র নির্ভয়ে বলতেন।

বীর মুক্তিযোদ্ধা তালাপতুপ হোসেন মঞ্জুর একমাত্র ছেলে দীপ্ত বলেন, আমার বাবা আমাদের চেয়ে বেশি ভালোবাসতেন দেশকে। বিশেষ করে তার সহকর্মী মুক্তিযুদ্ধাদের তিনি সবচেয়ে বেশি ভালোবাসতেন। তিনি তার বাবার জন্য উপস্থিত সবার কাছে দুআ কামনা করেন।

এছাড়াও অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, আইনজীবী, সাংবাদিকগণ, সুধী সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Share icon