নকলায় ৩ শিক্ষা গুরুর স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

নকলা প্রতিনিধি
শনি, 05.03.2022 - 04:15 PM
Share icon
Image

শেরপুরের নকলা উপজেলায় সদ্য প্রয়াত আওয়ামী লীগ ও তিন শিক্ষা গুরুর স্মরণে ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৪ মার্চ) রাতে ৯নং পৌর ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে কলাপাড়া নতুন বাজারে এ স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

যাদের স্মরণে এ সভা ও দোয়া মাহফিলে আয়োজন করা হয় তারা হলেন- বর্ষীয়ান রাজনৈতিক ব্যক্তিত্ব, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর নেতৃত্বে গড়া স্বাধীন দেশের প্রথম তথা ১৯৭৩ সালে গঠিত পার্লামেন্টের শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনের সাবেক সংসদ সদস্য, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের দীর্ঘ্যদিনের সাধারণ সম্পাদক, হাজী জালমামুদ কলেজ (সরকারি হাজি জালমামুদ কলেজ)-এর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ প্রয়াত মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সরকারি হাজী জালমামুদ কলেজের প্রতিষ্ঠালগ্ন থেকে দর্শন বিভাগের অধ্যাপক বীর মুক্তিযোদ্ধা প্রয়াত মোস্তাফিজুর রহমান ও নকলা পাইলট উচ্চ বিদ্যালয়ের (সরকারি) অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক, বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সভাপতি, উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য প্রয়াত মজিবর রহমান।

৯নং পৌর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল কদ্দুস মাস্টারের সভাপতিত্বে ও নকলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক নূর হোসাইন-এর সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রয়াত শিক্ষক মজিবর রহমান-এর ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও সুপ্রীম কোর্টের সাবেক ডেপুটী এটর্নী জেনারেল এডভোকেট খুরশীদুল আলম, উপজেলা কৃষক লীগের আহ্বায়ক ও নকলা উপজেলা ডিভেটিং সোসাইটির সভাপতি আলমগীর আজাদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রয়াত মোস্তাফিজুর রহমানের ভাতিজা নূরে আলম সিদ্দিকী উৎপল, পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর (প্যানেল মেয়র) মো. ইন্তাজ আলী, স্থানীয় সমাজ সেবক শহিদুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

এ স্মরণ সভায় বক্তারা মরহুম ব্যক্তিদের কর্মময় জীবন সম্পর্কে বিস্তারিত আলোকপাতের পাশাপাশি তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং মরহুম ব্যক্তি ও তাদের পরিবারের সদস্যদের জন্য সকলের কাছে দোয়া কামনা করেন।

এসময় উপজেলা, ওয়ার্ড আওয়ামী লীগ, যুব লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মী, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

স্মরণ সভা শেষে সকলের রুহের মাগফেরাত কামনা ছাড়াও দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়া পরিচালনা করা হয়।

Share icon