”মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান” ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

শেরপুর প্রতিনিধি
শনি, 05.03.2022 - 09:28 PM
Share icon
Image

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে “ মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান” ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ৫ মার্চ শনিবার দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন জেলা প্রশাসক মো. মোমিনুর রশিদ। জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. হুমায়ুন করীর রুমান অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠান উদ্বোধন করেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে শেরপুর জেলা পরিষদের উদ্যোগে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এ জেড মোরশেদ আলী। এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি শামছুন্নাহার কামাল, আওয়ামীলীগ নেতা তাপস কুমার সাহা প্রমুখ।

Image

অনুষ্ঠানের শুরুতে এই প্রজন্মের শিক্ষার্থীরা ফুল দিয়ে মুক্তিযুদ্ধাদের বরণ করে নেন। পরে মুক্তিযুদ্ধারা মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান ও মুক্তিযুদ্ধের স্মৃতি চারন করেন তরুন প্রজন্মের শিক্ষার্থী ও উপস্থিতিদের সাথে। স্মৃতিচারনকারী বীর মুক্তিযুদ্ধাগণ হলেন, বীর মুক্তিযুদ্ধা এডভোকেট মো. আক্তারুজ্জামান, বীর মুক্তিযুদ্ধা মো. আব্দুল ওয়াদুল অদু ও বীর মুক্তিযুদ্ধা মো. আব্দুল খালেক। এসময় বক্তারা শেরপুরের মুক্তিযুদ্ধাদের যুদ্ধে অংগ্রহনেরও স্মৃতিচারন করেন। মুক্তিযুদ্ধের স্মৃতিচারণে বীর মুক্তিযোদ্ধাগণ শেরপুর এ সম্মুখ যুদ্ধের ঘটনা বর্ণনা করেছেন যা নতুন প্রজন্মের জন্য বাস্তব ইতিহাস জানতে সহায়ক হয়।

আলোচনা অনুষ্ঠানের পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন উপস্থিতিরা।

Share icon