শেরপুরে পাকুরিয়া ফকির পাড়া মসজিদের পুনঃনির্মাণ কাজের ভিস্তিপ্রস্তর স্থাপন করলেন হুইপ আতিক

শেরপুর প্রতিনিধি
রবি, 06.03.2022 - 03:16 PM
Share icon
Image

শেরপুর সদর উপজেলার পাকুরিয়া ইউনিয়নের ফকিরপাড়া জামে মসজিদের পুনঃনির্মাণ কাজের ভিস্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। ৬ মার্চ রবিবার দুপুরে ফকিরপাড়া আব্দুল হালিম ফকিরের ধানের খলায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্মান কাজের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি। 

শেরপুর জেলা কর আইনজীবী সমিতির সভাপতি আলহাজ্ব মো. আব্দুল হালিম ফকিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি।

Image

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পাকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. হায়দার আলী, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন রহমান অমি, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন। এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক মনির উদ্দিন আহম্মেদ, আওয়ামী লীগ নেতা আফজাল হোসেন, আব্দুল গফুর ফকির, মসজিদ কমিটির সভাপতি ফকির আবু হাসান মো. ইউসুফ (সোহেল), সাধারণ সম্পাদক এমদাদুল হক ফকির প্রমুখ।

Image

এলাকাবাসী সূত্রে জানা যায়, পাকুরিয়া ফকিরপাড়া জামে মসজিদ শেরপুরের একটি ঐতিহ্যবাহী মসজিদ। ২শত বছরের পুরোনো এই মসজিদটি বর্তমানে জরাজীর্ণ অবস্থায় থাকায় এলাকার মানুষের নামাজ আদায়ে সমস্যা তৈরি হওয়ায় পুনঃনির্মাণ শুরু হলো। এতে এলাকার মানুষের মধ্যে আনন্দের বন্যা বইছে। 

বিশেষ অতিথির বক্তব্যে চেয়ারম্যান হায়দার আলী বলেন, ২শত বছরের পুরোনো এই মসজিদটি উন্নয়নের জন্য সবার ঐক্যমতে মসজিদটি ভেঙে পুনঃনির্মাণ করতেছি। এই মসজিদের ঐতিহ্য রক্ষার এলাকার সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

Image

প্রধান অতিথির বক্তব্যে হুইপ আতিক বলেন, করোনা মহামারিতে অন্যান্য দেশের অর্থনীতি যখন তলানিতে কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অনেক ভালো আছে। শেখ হাসিনা ক্ষমতা নেয়ার পর বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, বয়স্ক ভাতা প্রদান করা হয়েছে যেন কেউ সমাজের বুঝা হয়ে না থাকে। শেরপুরের অসম্পূর্ণ উন্নয়নের সকল পরিকল্পনা করা হয়েছে একটা একটা করে দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়ন করা হবে।

Image

এছাড়াও অনুষ্ঠানে পাকুরিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সহ আওয়ামীলীগের অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মী, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Share icon