শেরপুরে বাজার মনিটরিং করে ৩ অসাধু ব্যাবসায়ীকে জরিমানা

শেরপুর প্রতিনিধি
বৃহস্পতি, 10.03.2022 - 05:24 PM
Share icon
Image

শেরপুরে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার নিয়ন্ত্রনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শেরপুর জেলার পক্ষ থেকে বাজার মনিটরিং অভিযান পরিচালনা করা হয়েছে। জেলা শহরের প্রধান কাঁচা বাজার গুলোর মধ্যে নবীনগর, নয়ানী বাজারসহ থানা মোড়ের বিভিন্ন দোকানে এ অভিযান পরিচালনা করে ৩টি প্রতিষ্ঠানকে মোট ১৯ হাজার টাকা জরিমানা করা হয়।

পরিদর্শনে ভোজ্য তেল, সিলিন্ডার গ্যাস, চাল, চিনি, পেঁয়াজ, কাঁচা সবজি, পোলট্রিসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য, পণ্য ক্রয়-বিক্রয় রসিদ, পণ্যের মূল্য তালিকা পরিবীক্ষণ করা হয়। এসময় বাজারে ন্যায্যমূল্যে নিত্যপণ্য বিক্রয়, পণ্য ক্রয়-বিক্রয়ের রসিদ সংরক্ষণ, মূল্য তালিকা যাচাই করা হয়। এছাড়াও বিভিন্ন সুপারশপ, ডিপার্টমেন্টাল স্টোর, ফার্মেসি, বেকারী রেস্টুরেন্টে মেয়াদোত্তীর্ণ ঔষধ পণ্য সংরক্ষণ, আমদানী কারকের তথ্যবিহীন পণ্য সংরক্ষণসহ ভোক্তা স্বার্থ বিরোধী  কার্যক্রমের জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

 

Image

 

অভিযানে নেতৃত্ব প্রদান করেন শেরপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. রুবেল আহমেদ। এছাড়াও এসময় শেরপুর পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর শাহজাদা খান, অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ উপস্থিত ছিলেন।

অভিযানের ব্যাপারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. রুবেল আহমেদ বলেন, বর্তমানে ভোজ্য তেল নিয়ে ব্যবসায়ীরা নৈরাজ্য সৃষ্টি করছে, মূল্য নিয়ে কারচুপি করে দাম বৃদ্ধি করে সাধারণ মানুষের ক্ষতি করছে। তেল নিয়েই মূলত আজকের প্রধান অভিযান। এছাড়া এনার্জি রেগুলেটরি কমিশন এর নির্ধারিত মূল্যের বাইরে গ্যাস সিলিন্ডার বিক্রিসহ অন্যান্য পণ্য সঠিক দামে বিক্রি হচ্ছে কিনা তা তদারকি করা হয়েছে। জনকল্যাণে এধরনের অভিযান অব্যাহত থাকবে।

Share icon