জমি নিয়ে বিরোধের জের ধরে ভাইয়ের হাতে ভাই খুন

শ্রীবরদী প্রতিনিধি
বুধ, 09.03.2022 - 06:12 PM
Share icon
Image

শেরপুরের শ্রীবরদীতে জমি নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে বড় ভাই কর্তৃক ছোট ভাইকে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহত ছোট ভাইয়ের নাম আশরাফুল ইসলাম দুলাল (৫০)। তিনি ওই এলাকার আ. ছালামের ছেলে। ৯ মার্চ বুধবার সকালে শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার রাণীশিমুল ইউনিয়নের হিন্দুপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ অপর দুই ভাইকে আটক করেছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গার্মেন্টস কর্মী দুলাল মিয়া সপরিবারে গাজীপুরে থাকেন। গত ১৫ দিন আগে স্ত্রী ও ছেলে-মেয়েকে নিয়ে গ্রামের বাড়িতে এসে পৈত্রিক ভিটায় ঘর তোলার সিদ্ধান্ত নেন। আজ বুধবার সকালে বাড়ির পাশে খালি জায়গায় ঘর তুলতে গেলে বড় ভাইয়ের সঙ্গে তার তর্কাতর্কি হয়। তভুও ১১টার দিকে নতুর ঘরের মিলাদ দেন তিনি এবং মিলাদের বিস্কুট খাওয়ানোর জন্য বড় ভায়ের ঘরে যান। এতে রাগ করে তাকে ঘর থেকে বের হয়ে চলে যেতে বলেন। এখনেই শুরু তর্কের। তর্কের এক পর্যায়ে ঘর থেকে দা বের করে এলোপাতাড়ি কুপায় ছোট ভাইকে। পরে স্বজন ও প্রতিবেশীরা উদ্ধার করে শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

পু‌লিশ সূত্রে জানা গেছে, বড় ভাই বেলালের সঙ্গে ছোট ভাই দুলালের জমি নিয়ে বিরোধ চলছিল। বড় ভাই দুলালের ঘরে মিষ্টি ও বিস্কুট নিয়ে যাওয়া মাত্রই তাকে ধারালো দা দিয়ে কুপিয়ে খুন করা হয়। পরে এলাকাবাসী বেলালকে আটক করে। দুলালকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মো. আব্দুস সোবহান আল সাঈদ বলেন, হাসপাতালে নিয়ে আসার আগেই দুলাল মিয়া মারা গেছেন। তার শরীরে অনেকগুলো কোপানোর আঘাতের চিহ্ন আছে। আঘাতগুলো খুবই গভীর। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে, দায়ের কোপের কারণেই তার মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্তে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস বলেন, বড় ভাই আমিনুর তার ছোট ভাইকে হত্যা করার কথা স্বীকার করেছে। লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়না তদন্তের জন্য শেরপুর জেলা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে এখনো মামলা দায়ের হয়নি তবে প্রস্তুতি চলছে।

Share icon