শেরপুরে পূর্ব শত্রুতা ও জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত ৬

স্টাফ রিপোর্টার
শনি, 30.07.2022 - 03:15 PM
Share icon
Image

শেরপুরে পূর্ব শত্রুতা ও জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় ৬ জন আহত হয়েছেন। এ ঘটনায় ভোক্তভুগীরা থানায় মামলা করেছেন এবং এ ঘটনায় উল্টা বাদী পক্ষকে মামলা তুলে নেয়ার হুমকি ধামকি দিয়ে আসছে। ফলে জীবনের নিরাপত্তা হীনতায় ভুগছে ভুক্তভোগী পরিবারটি।

মামলা ও পুলিশ সূত্রে জানা যায়, গত ২১ জুলাই দিবাগত সন্ধ্যারাত আনুমানিক সাড়ে সাতটার সময় নালিতাবাড়ি উপজেলার রাজনগর ইউনিয়নের সাইনবোর্ড এলাকার জমি সংক্রান্ত বিরোধের জেরে ভুক্তভোগী জিয়াউল ইসলাম এর বসত বাড়িতে হামলা করে তাদের প্রতিপক্ষরা। আচমকা হামলায় বাধা দিতে গেলে ২ নারীসহ ৬ জন আহত হয়ে শেরপুর সদর হাসপাতালে ভর্তি হয়। তাদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। 

পরবর্তীতে ২৫ জুলাই নালিতাবাড়ি থানায় ১৭ জনকে স্বনামে এবং অজ্ঞাত ৪/৫ জনকে আসামি করে ভুক্তভোগীদের পক্ষে জিয়াউল ইসলাম বাদী হয়ে মামলা করেন। আসামিরা হলেন, মো. আনসার আলী (৫৫), সানারুল হক (৪০), মো. আশরাফুল (৩৭), আব্দুল হান্নান (৪৫), মো. আলী হোসেন (৪৫), মো. আইনুদ্দিন (৩৮), মো. মাসুদ মিয়া (৪৮), মো. আলতাফ হোসেন (৫০), মো. জমশেদ আলী (৬৩), মো. খোকন মিয়া (৩৫), মো. জুয়েল মিয়া (২৬), মো. এমদাদুল (২৫), মো. রুবেল মিয়া (২৬), মো. মোবারক হোসেন (২৮), মো. মাসেদুল রহমান (২৪), মোছা. আশা খাতুন (৩৫) ও আবু চান (৬২)।

ভুক্তভোগী জিয়াউল ইসলাম প্রতিবেদককে বলেন, টাকার জুড়ে এলাকার বিভিন্ন মাতব্বর, বিচারক এবং প্রভাব খাটিয়ে তারা আমাদের ঘরবাড়ি ভাঙচুর করেছে এবং আমাদেরকে পিটিয়ে গুরুতর আহত করেছে আমি এর বিচার দাবি করছি। তবে ঘটনার ব্যাপারে মামলার প্রধান আসামী মো. আনসার আলীর সাথে কথা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, আমাদের উপরে তারা আগে হামলা করেছে। আমরা আত্মরক্ষার জন্য প্রতিরোধ করলে এই হতাহতের ঘটনা ঘটে।

রাজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান বলেন, জমি সংক্রান্ত বিরোধীদের জেরে তাদের দুই পক্ষের মধ্যে একটা সমস্যা অনেক আগে থেকেই চলতেছিলো। আমি উভয় পক্ষের সাথে কথা বলে আপোষ ফয়সালার চেষ্টা করেছিলাম কিন্তু তাদেরকে নিভৃত করতে পারেনি। তার মাঝে হঠাৎ করে হামলার ঘটনা ঘটার পর মামলা হয়েছে। এছাড়াও তিনি প্রকৃত অপরাধীর শাস্তি আদালতের মাধ্যমে হোক বলে দাবি করেন।

এ ব্যাপারে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল বলেন, এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। আমরা আসামিদের গ্রেফতারের চেষ্টা করছি এবং আইনগত ব্যবস্থা চলমান আছে।

Share icon