ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মুক্তি পেলো  অক্সিজেন সমস্যার

স্টাফ রিপোর্টার
বুধ, 22.02.2023 - 09:11 PM
Share icon
Image

শেরপুরের ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল মেডিকেল অক্সিজেন প্লান্টের উদ্বোধন করা হয়েছে। ২২ ফেব্রুয়ারি বুধবার দুপুরে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন, শেরপুর-৩ আসনের জাতীয় সাংসদ প্রকৌশলী একেএম ফফলুল হক। এই প্লান্টের মাধ্যমে এখন থেকে ওয়ার্ড, ক্যাবিন, ওটি এবং পোস্ট অপারেটিভে সার্বক্ষনিক অক্সিজেন সরবরাহ করা যাবে। ইতিপূর্বে এ ব্যবস্থা না থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ জটিল রোগীদের দ্রুত শেরপুর জেলা সদর হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরন করতো।

অক্সিজেন প্লান্ট উদ্বোধনের পর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির আলোচনা সভায় ডা: রাজিব সাহার সভাপতিত্বে ও আবাসিক মেডিকেল অফিসার ডা: সাদ্দাম হোসেনের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংসদ সদস্য প্রকৌশলী একেএম ফফলুল হক। প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. ফারুক আল মাসুদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঝিনাইগাতী উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম।

হাসপাতাল সুত্রে জানা গেছে, ইউনিসেফের অর্থায়নে স্বাস্থ্য অধিদপ্তরের বাস্তবায়নে অত্র হাসপাতালে অক্সিজেন প্লান্টের ভবন নির্মাণ সহ ৪৯টি অক্সিজেন পোর্ট স্থাপন করা হয়। অক্সিজেন প্লান্ট স্থাপনের ফলে দুর্ভোগের কবল থেকে মুক্ত হলো ঝিনাইগাতী উপজেলাবাসী।

এসময় অন্যান্যদের মধ্যে ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভুইয়া, সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার শামসুল হক, জেলা কৃষক লীগের সভাপতি আব্দুল কাদির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায়, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক, হাসপাতালের কর্মকর্তা- কর্মচারী ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Share icon