শেরপুর আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত; সভাপতি মুরাদ-সম্পাদক মুন্না

স্টাফ রিপোর্টার
শুক্র, 24.02.2023 - 11:39 PM
Share icon
Image

শেরপুর জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের বার্ষিক নির্বাচন উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে শেষ হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (মোখলেছ-মুন্না প্যানেল) এবং বিএনপি সমর্থিত শেরপুর জেলা আইনজীবি ঐক্য পরিষদ (মুরাদ-হীরা প্যানেল) এর প্রার্থীদের মধ্যে মূল প্রতিদ্বন্দিতা হয়। দুইটি প্যানেলে মোট ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করে আওয়ামী লীগপন্থী প্যানেল সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা বেশির ভাগ পদে জয় লাভ করেছেন। নির্বাচনে ১৩টি পদের মধ্যে সাধারণ সম্পাদকসহ ৮টি পদে জয়লাভ করেছে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলের প্রার্থীরা। এদিকে সভাপতিসহ অন্য ৫টি পদে জয় পেয়েছে বিএনপিপন্থীদের প্যানেল জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ। নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী এম কে মুরাদুজ্জামান সভাপতি ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী মো. মমতাজ উদ্দিন মুন্না সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের বিজয়ীরা হলেন সহসভাপতি পদে হরিদাস সাহা ও মোহাম্মদ রোকনুজ্জামান, সাধারণ সম্পাদক পদে মমতাজ উদ্দিন, সহসাধারণ সম্পাদক পদে মোহাম্মদ খোরশেদ আলম ও মোহাম্মদ রেদওয়ানুল হক, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মো. আশরাফুজ্জামান, নিরীক্ষক পদে পলাশ কুমার নন্দী ও নির্বাহী সদস্য পদে এম চান মিয়া সরকার।

এদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ থেকে সভাপতি পদে এম কে মুরাদুজ্জামান, সাহিত্য ও পাঠাগার সম্পাদক পদে মোক্তারোজ্জামান মুক্তার, নির্বাহী সদস্য পদে এস আর জয়, শাহরিয়ার হোসেন আরিফ ও ফয়সাল আহমেদ নূর নির্বাচিত হয়েছেন। প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট নুরুল ইসলাম কালবেলাকে বলেন, নির্বাচনে সমিতির ১৭০ জন সদস্যই ভোট দিয়েছেন। তবে এর মধ্যে ১০টি ভোট বাতিল হয়েছে। যথারিতি বিকালের মধ্যে ফলাফল ঘোষনা করার কথা থাকলেও সাধারন সম্পাদক পদের ফলাফল নিয়ে মতঐক্য থাকায় ফল পুণ: গণনা করার ফলে ফলাফল ঘোষনা করা হয় রাত ১০.৩০ মিনিটে। এছাড়াও তিনি সুষ্ঠু ভোট পরিচালনায় সবার সহযোগীতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। 

Share icon