শেরপুর অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির নির্বাচন সম্পন্ন: সভাপতি-ছাদেক: সম্পাদক-কাশেম

স্টাফ রিপোর্টার
বুধ, 15.03.2023 - 08:06 PM
Share icon
Image

বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি, শেরপুর জেলা শাখার কার্যনির্বাহী কমিটি ২০২৩-২৫ ইংরেজির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ১৫ মার্চ বুধবার শহরের খোয়ারপারস্থ সমিতির অস্থায়ী কার্যালয়ে ওই নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চলে ভোট গ্রহন। নির্বাচনে দুইটি আলাদা প্যানেলে প্রার্থিরা প্রতিদ্বন্দিতা করেন। এতে সভাপতি পদে মো. ছাদেক আলী এবং সাধারন সম্পাদক পদে আবুল কাশেম নির্বাচিত হন। সাধারণ সস্পাদক পদে আবুল কাশেম সব চেয়ে বেশি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

অন্যান্য পদের বিজয়ীরা হলেন, ভাইস চেয়ারম্যান-১ মো. শরীফ উদ্দিন, ভাইস চেয়ারম্যান-২ আলহাজ্ব মো. আবু তাহের, যুগ্ম সাধারন সম্পাদক আলহাজ্ব আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ মো. নওশাদ আলী, যুগ্ম কোষাধ্যক্ষ  মো. ইমান আলী, কার্যনির্বাহী সদস্য-১ মো. সুরুজ্জামান, কার্যনির্বাহী সদস্য-২ মোছা. শামছুন্নাহার, কার্যনির্বাহী সদস্য-৩ মো. আব্দুল কাদের, কার্যনির্বাহী সদস্য-৪ বীর মুক্তিযুদ্ধা মো. আসাদুজ্জামান, কার্যনির্বাহী সদস্য-৫ মো. আব্দুর রশিদ, কার্যনির্বাহী সদস্য-৬ শাহ মো. কুতুব ‍উদ্দীন, কার্যনির্বাহী সদস্য-৭ আলহাজ্ব জামাল উদ্দিন, কার্যনির্বাহী সদস্য-৮ মো. আব্দুল হামিদ, কার্যনির্বাহী সদস্য-৯ মো. মমতাজ উদ্দিন ও কার্যনির্বাহী সদস্য-১০ মো. রহমতুল্লাহ।

প্রিসাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমির অবসর প্রাপ্ত শিক্ষক মো. হারুন অর রশীদ। এসময় তিনি বলেন, “উৎসবমুখর পরিবেশে সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলেছে বিকাল ৩টা পর্যন্ত। কোন ধরনের বিশৃঙ্খল পরিবেশ ছাড়াই ভোট সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। নিরাপত্তা ব্যবস্থার জন্য পুলিশি সেবা পেয়েছি।

নবনির্বাচিত সভাপতি মো. ছাদেক আলী বলেন, বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি শুধু একটা সমিতি নয়। এটা একটি সেবামূলক প্রতিষ্ঠান। এই সমিতির মাধ্যমে আমরা আমাদের সদস্যদের বিপদে আপদে পাশে দাড়াই। এখানে একসাথে মিলিমিশে আমাদের অবসর সময় পার করি। আমি নির্বাচনে বিজয়ী হওয়ায় আমার দায়িত্ব আরও বেড়ে গেল। আমি আমার দিনগুলোতে সমিতির সকল সদস্যের সুখে-দুখে পাশে থাকবো। তাদের অধিকার আদায়ে আমার সবোর্চ্চ দিয়ে চেষ্টা করবো। এসময় তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

নবনির্বাচিত সাধারন সম্পাদক আলহাজ্ব মো. আবুল কাশেম সকল ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বিজয়ী ও বিজিত সকলকে সাথে নিয়ে একত্রিত ভাবে সমিতির উন্নয়নে কাজ করবো। তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গঠনে আমরাও আমাদের অবস্থান থেকে অংশীদার হতে চাই। 

নির্বাচনে ২শ ভোটারের মধ্যে ১৭৭ জন ভোটার তাদের ভোট প্রদান করেন। অসুস্থতা জনিত কারনে বাকি ভোটার অংশগ্রহন করতে পারেনি। নির্বাচন উপলক্ষে ভোটারদের মাঝে দিনটি একটি মিলনমেলায় রুপ নিয়েছিলো। এসময় ভোটারদের পাশাপাশি জনপ্রতিনিধি, আইনজিবী, সাংবাদিক ও সুশিল সামাজের প্রতিনিদিগণ নির্বাচন পর্যবেক্ষন করেন।

Share icon