শেরপুরে লিগ্যাল এইড কর্তৃক প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার ভূমিকা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
বুধ, 28.11.2018 - 07:55 AM
Share icon
Image

সময় ডেস্ক নিউজঃ শেরপুরে জেলা লিগ্যাল এইড’র সেবা বিষয়ক আইনী সহায়তা দিতে “উন্নয়নে অগ্রযাত্রায়, সরকারি আইনী সেবার সাফল্য- প্রচার ও প্রসারে প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার ভূমিকা” বিষয়ক এক কর্মশালা ২৭ নভেম্বর মঙ্গলবার বিকেল ৪টায় শেরপুর জেলা লিগ্যাল এইড’র আয়োজনে শেরপুর জেলা জজ কার্যালয়ের জেলা ও দায়রা জজ আদালত এজলাস কক্ষে অনুষ্ঠিত হয়। 

জেলা ও দায়রা জজ আদালত এবং শেরপুর জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান কে এম শহীদ আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুদীপ্ত দাস ও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাহিদ সুলতানার সঞ্চালনায় বক্তব্য রাখেন,

অতিরিক্ত জেলা ও দায়রা জজ আলহাজ্ব মোহাম্মদ মসলেহ উদ্দিন, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পিপি এড. গোলাম কিবরিয়া বুলু, প্রেসক্লাব সভাপতি মোঃ শরিফুর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক এড. খন্দকার রকীব, জেলা তথ্য অফিসার তাহলিমা জান্নাত, ঝিনাইগাতী উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম বাদশা, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সিনিয়র সাংবাদিক হাকিম বাবুল প্রমুখ। 


এসময় বক্তারা বলেন, লিগ্যাল এইড’র কার্যক্রম গণমাধ্যম কর্মীদের মিডিয়াতে প্রচারের জন্য অনোরুধ জানান।

এছাড়াও শেরপুর জেলা লিগ্যাল এইড’র অফিস থেকে বিনা খরচে ঘরে বসেই মিলবে আইনি সেবা, অসহায় ও অসচ্ছল বিচারপ্রার্থীদের বিনা খরচে আইনি পরামর্শ, বিকল্প বিরোধ নিষ্পত্তি ও মামলায় আর্থিক সহায়তা দিচ্ছে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা।

সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকারকে সামনে রেখে দ্রুততম সময়ের মধ্যে আইনি সহায়তা দিতে সংস্থটি ‘বিডি লিগ্যাল এইড (ইউ খবমধষ অওউ)’ নামে একটি অ্যাপও উদ্বোধন করেছে। এতে দেশের যে কোনও প্রান্ত থেকে অ্যাপটির সাহায্যে ঘরে বসেই বিনা খরচে আইনি সহায়তা পাবে অসহায় ও অসচ্ছল বিচারপ্রার্থীরা তা বক্তারা তুলে ধরেন। 


কর্মশালায় জেলা জজ আদালতের বিচারক, আইনজীবি, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সংরক্ষিত মহিলা সদস্য, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। 

 

Share icon