ঝিনাইগাতীতে বন্যায় উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণকারীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করলেন ইউএনও

সাইফুল ইসলাম, ঝিনাইগাতী প্রতিনিধি
মঙ্গল, 28.06.2022 - 01:29 PM
Share icon
Image

শেরপুরের ঝিনাইগাতীতে বন্যায় উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণকারী ১১ জনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফারুক আল মাসুদ। সোমবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফারুক আল মাসুদ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঝিনাইগাতী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন এবং রেড ক্রিসেন্ট সেচ্ছাসেবী সদস্যসহ মোট ১১ জনের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন তিনি।  

ঝিনাইগাতী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের পক্ষে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করে স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাছির উদ্দিন সাংবাদিকদের বলেন, দ্বিতীয় ধাপে গত ১৭ জুন উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মহারশি নদীর পুর্ব পাড় ভেঙে যাওয়ায় আকশ্মিক বন্যার সৃষ্টি হয়। পানির প্রবল স্রোতে মহারশি নদীর পুর্ব পাড়ে অনেক বাড়ি ঘর ভেঙে যাওয়ায় লোকজন বন্যার পানিতে আটকা পড়ে। 

আটকা পড়া লোকদের উদ্ধারে উপজেলা প্রশাসনের সার্বিক সহায়তা ফায়ার সার্ভিসের লোকজন বিভিন্ন স্থানে উদ্ধার কার্যক্রম পরিচালনা করে একজন শিশু সহ মোট ২১ জনকে জীবিত উদ্ধার করতে সক্ষম হন। উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণকারীদের মধ্য ফায়ার সার্ভিসের একজন সদস্য অসুস্থ হয় বর্তমানে ঢাকায় একটি হাসপাতালে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফারুক আল মাসুদ সাংবাদিকদের জানান, গত ৯ এবং ১৭ জুন উজান থেকে নেমে আসে পাহাড়ি ঢলের পানিতে ঝিনাইগাতী বাজার সহ উপজেলার ৭টি ইউনিয়ন প্লাবিত হয়। ওই সময় ঝিনাইগাতী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্য এবং রেডক্রিসেন্ট সেচ্ছাসেবী সদস্যরা পানিতে আটকা পড়া লোকজনদের উদ্ধার করে। ওই সময় তাদের সহযোগিতা না পেলে হয়তো মৃতের সংখ্যা আরও বেশি হওয়ার সম্ভাবনা ছিল।

সকলের সহযোগিতায় উদ্ধার কাজ পরিচালনা করতে সক্ষম হন উদ্ধারকারীরা। তবে মারা যান দুই ব্যক্তি। শুধু মাত্র যারা উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণ করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ইউএনও ফারুক আল মাসুদ। 

এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা রেডক্রিসেন্ট কার্য নির্বাহী সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাসছুন্নাহার কামাল, জেলা যুব মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক এডভোকেট ফারহানা পারভিন মুন্নী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আব্দুল মান্নান, ঝিনাইগাতী সদর ইউপি চেয়ারম্যান মো. শাহাদাৎ হোসেন, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মো. শাহ আলম, জেলা পরিষদ সাবেক সদস্য আয়শা সিদ্দিকা রুপালী, ঝিনাইগাতী প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক মোহাম্মদ দুদু মল্লিক প্রমুখ। 

Share icon